• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

বেরোবির মিতুর পাশে ‘কেয়ার অ্যান্ড সাইন ফাউন্ডেশন’

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ মার্চ ২০২৩  

বোন ম্যারো ক্যান্সারে আক্রান্ত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিতু পারভিনকে তিন লাখ ৭৬ হাজার ২০০ টাকা অনুদান দিয়েছে আমেরিকার ‘কেয়ার অ্যান্ড সাইন ফাউন্ডেশন’ নামের বুয়েট ৯৩ ব্যাচের প্রকৌশলীদের পরিচালিত একটি অলাভজনক প্রতিষ্ঠান।

মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সেমিনারে এ অনুদান তুলে দেওয়া হয়। 

অনুদানের বিষয়টি প্রান্তিক ফাউন্ডেশনের পক্ষে সার্বিকভাবে তত্ত্বাবধান করেন প্রান্তিক ফাউন্ডেশনের সদস্য ও বেরোবি ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জাকিউর রহমান।

জানা যায়, বোন ম্যারো ক্যান্সারের পাশাপাশি তিনি দীর্ঘদিন থেকে কিডনি ও লিভারের জটিলতায় ভুগছেন। ভারতের ভেলোরে, ক্রিশ্চিয়ন মেডিকেল কলেজ হাসপাতালে তার চিকিৎসা চলমান। বর্তমানে তিনি বাংলাদেশে ক্যামো-থেরাপি নিচ্ছেন এবং অতিদ্রুত তিনি পরবর্তী ধাপের উন্নত চিকিৎসার জন্য পুনরায় ভারতে যাবেন। 

বেরোবি জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন ড. আবু রেজা মো. তৌফিকুল ইসলাম অনুদানের টাকা মিতুর মায়ের হাতে তুলে দেন। এ সময় জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন এই উদ্যোগের প্রশংসা করেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য কেয়ার অ্যান্ড সাইন ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান তিনি। 

এ সময় বেরোবি ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জনাব সিফাত রুমানা, একই বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মো. আতিউর রহমান, সহযোগী অধ্যাপক জনাব মো. মোস্তাফিজুর রহমান, প্রান্তিক ফাউন্ডেশনের প্রধান ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. রফিউল আজম নিশার খান এবং ক্লাস-রিপ্রেজেন্টেটিভ মো. ইব্রাহিম হোসেন উপস্থিত ছিলেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –