• বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

সর্বশেষ:
বাংলাদেশ বিরোধী অপপ্রচারের সমুচিত জবাব দিন: প্রধানমন্ত্রী পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃত বেড়ে ৫৬ চীন ও বাংলাদেশ অবিচ্ছেদ্য কৌশলগত অংশীদার: রাষ্ট্রদূত জিমিং এফিডেভিট ছাড়াই সংশোধন করা যাবে পাসপোর্টের নাম-বয়স তাকরিমকে সংবর্ধনা দেবে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন

বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন আগামী বছরের অক্টোবরে

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২  

বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন আগামী বছরের অক্টোবরে           
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণ ব্যয় বাড়বে। আগামী বছরের অক্টোবরে উদ্বোধনের লক্ষ্যে এগিয়ে চলছে টার্মিনালের নির্মাণকাজ। গতকাল সোমবার সরেজমিন তৃতীয় টার্মিনাল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান। 

তিনি বলেন, উন্নত যাত্রীসেবা, গ্রাউন্ড হ্যান্ডলিংসহ কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতায় তৃতীয় টার্মিনাল পরিচালনার জন্য আন্তর্জাতিক দরপত্র দেওয়া হয়েছে। এরই মধ্যে বিদেশি নামিদামি কয়েকটি কোম্পানি এ কাজে সাড়া দিয়েছে। 

প্রতিমন্ত্রী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ যদি সেবা ভালো দিতে পারে, তাহলে বিমানের পরিচালনার দায়িত্ব পেতে পারে।

তিনি বলেন, বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে আন্তর্জাতিক মানের যাত্রীসেবা নিশ্চিতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ টার্মিনালের পরিচালনা বিদেশিদের হাতে গেলে বছরে প্রায় দেড় হাজার কোটি ঢাকা হাতছাড়া হতে পারে- এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বিশ্বের অনেক বিমানবন্দর পরিচালনা করছে বেসরকারি প্রতিষ্ঠান।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে পাইলটসহ ১৪ জনের নিয়োগে অনিয়ম প্রসঙ্গে মন্ত্রী বলেন, এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। তদন্ত চলছে। টার্মিনাল পরিদর্শনে আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বেবিচকের চেয়ারম্যান মফিদুর রহমান, বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম প্রমুখ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –