• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

একা থাকার যত ভালো দিক 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ মার্চ ২০২১  

কোন জীবনটি সবচেয়ে ভালো, একা থাকা নাকি কারো সঙ্গে সম্পর্কে জড়িয়ে থাকা? এ বিষয়ে নানা মানুষ নানা মন্তব্য করবেন। একা থাকা অনেকের কাছেই বেশ কষ্টের বিষয়। একা থাকলে হতাশা পেয়ে বসে অনেককে। তবে বিশেষজ্ঞরা বলেন, মাঝে মাঝে একা হয়ে যাওয়া, নিজেকে সময় দিয়ে-নিজেকে নিয়ে ভাবার সুযোগ নেয়া উচিত। একা থাকারও রয়েছে বেশ কিছু ভালো দিক।

চলুন তবে জেনে নেয়া যাক একা থাকার ভালো দিক সম্পর্কে-  
>> গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হলে কিছুটা সময়ের জন্য একা হয়ে যাওয়াই ভালো। এক গবেষণায় দেখা গেছে, আমরা যেটুকু সময় একা থাকি সেসময় আমাদের মস্তিষ্ক ভালোভাবে কাজ করে।  

>> মানসিক চাপ ও ক্লান্তি দূর করতে দিনের একটা অংশ একা থাকুন।

>> অনেক কাজ নিয়েই আমাদের কিছুটা ভাবতে হয়, ভুল-ঠিক বিচারের জন্য সময় প্রয়োজন। আর সে সময়টি একা থাকতে পারলেই বেশি ভালো ফলাফল পাওয়া সম্ভব।  

>> যারা একা থাকেন, তারাও একাকীত্বে না ভুগে সময়টা উপভোগ করুন।  

>> আর এজন্য কিছুটা সময় নিয়ে ঘুরতে বেরিয়ে পড়তে পারেন যেকোনো জায়গায়।  

>> নিজের জন্য রান্না করুন-শপিং করার জন্যও অন্য কারো সাহায্যের প্রয়োজন নেই।  

>> ঘুরে ঘুরে সাধ্যমতো নিজের পছন্দের কেনাকাটা করুন।  

>> কাজ ভালোবাসুন। ব্যস্ত থাকলে সময় যেমন দ্রুত পার হয়। তেমনি জীবনের এই গতি আমাদের উন্নতির শীর্ষে পৌঁছে দিতে সাহায্য করে।

একা থাকা মানে সবার সঙ্গে বা সব কিছু থেকে বিছিন্নতা নয়। সুযোগ পেলেই প্রিয়জনদের সঙ্গে সময় কাটান। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –