• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

পূজায় ছোটদের বর্ণিল পোশাক   

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

শারদীয় দুর্গোৎসব শুধু বড়দের জন্যই আসে না, ছোটদের জন্যও মুগ্ধতা, অপার বিস্ময় ও আনন্দের বারতা নিয়ে আসে। ষষ্ঠী থেকে দশমী বড়দের সঙ্গে শিশুরাও নতুন পোশাকে মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়ায়। শিশু-কিশোরদের কোলাহলে শারদীয় উৎসব পায় ভিন্ন মাত্রা। গরমের কারণে শিশুদের স্বস্তি দিতে এবারের পোশাকগুলোতে প্রাধান্য দেওয়া হয়েছে সুতি ও লিনেন কাপড়কে।

ছেলেশিশুদের জন্য পাঞ্জাবি-ধুতি বা পায়জামার সঙ্গে মিলিয়ে পরার জন্য কটিও থাকছে। এছাড়া বিভিন্ন রঙ ও নকশার ফতুয়া, টি-শার্ট ও শার্টও রয়েছে। অন্যদিকে মেয়েশিশুদের জন্য আছে ট্রেন্ডি ফ্রক, স্কার্ট টপস, সালোয়ার-কামিজ, টপস-প্যান্ট, বেবি শাড়ি-রেডি ব্লাউজ ও ওড়না।

এবারের পূজায় ছোট্ট মেয়ে থেকে কিশোরীদের জন্য প্রিন্টের ফ্রকের সঙ্গে সমান জনপ্রিয়তা পেয়েছে একরঙা পোশাকে ব্লক, কাটওয়ার্ক, এমব্রয়ডারি, সুতা, চুমকি, জরি, লেস ছাড়াও নানান জায়গায় বসানো কুঁচির কাজ।

স্কার্ট ও ঘাগরা টপসের সাথে কটির ব্যবহার কিশারীদের করেছে স্টাইলিশ। কিছু কটিতে নানান ফিতা, পুঁতি, ঘণ্টি বা কড়ির বব্যহারের দেখাও মিলছে। সুতি, সিল্ক, এন্ডি কটন, নানান ধরনের নেট, এন্ডি সিল্ক, লিনেন, হাফ সিল্ক কাপড়ে নামাবলি আঁকা, দেবীর মুকুট, পূজার ও দেশজ মোটিফ প্রাধান্য পাচ্ছে পোশাকগুলোতে।

চাপা প্যান্ট, চুড়িদার, পালাজ্জো, স্কার্টের সঙ্গে মিলিয়ে ওড়না আছে কিশারীদের পছন্দের তালিকায়। দেশীয় প্রায় সব ফ্যাশন হাউজগুলোতে পাওয়া যাচ্ছে শারদীয় পোশাকগুলো। চাইলে অনলাইনেও কেনাকাটা করতে পারেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –