• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

শীতে ত্বকের যত্নে একটি উপাদানই যথেষ্ট

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২১  

শীতে ত্বকের নানা রকম সমস্যা দেখা দেয়। বিশেষ করে শীতের শুষ্ক আবহাওয়া ত্বককে মলিন করে তোলে। এই সময়ে রুক্ষ ও নির্জীব ত্বককে সতেজ করে তোলার জন্য চাই বাড়তি যত্ন। ত্বকে টান ধরা ত্বক ফাটা থেকে এই সময় প্রয়োজন ময়শ্চারাইজারের। এক্ষেত্রে বাজার থেকে কিনে আনা ময়শ্চারাইজারের উপর ভরসা রাখলে উপকারের বদলে ক্ষতি বেশি হয়। অর্থাৎ ত্বকের ক্ষতি হয়। তাই এগুলো এড়িয়ে চলাই বুদ্ধিমানের কাজ।

এক্ষেত্রে ভরসা রাখতে পারেন প্রাকৃতিক উপাদান গ্লিসারিনের উপর। এই উপাদানটি ত্বকের সমস্যাগুলো কমাতে সাহায্য করে পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই। বর্ণহীন ও গন্ধহীন এই তরল আসলে উদ্ভিদ থেকে আসে। গ্লিসারিনের প্রভাবে ত্বকের ফাটা ভাব থেকে শুরু করে নানা সমস্যা দূর হয়। তাই ত্বকের সঠিক যত্ন নিতে রাসায়নিকবিহীন খাঁটি গ্লিসারিন ব্যবহার করুন। চলুন এবার জেনে নেয়া গ্লিসারিন কীভাবে ব্যবহার করবেন এবং এর উপকারিতাগুলো-  

* ত্বক থেকে সহজে পানি সরে যেতে দেয় না গ্লিসারিন। ত্বকের কোষে পানি ধরে রেখে ত্বককে আর্দ্র রাখে গ্লিসারিন।

* এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তাই সব ধরনের ত্বকের ক্ষেত্রে এটি বিশেষভাবে কার্যকর। ত্বকের ছোটখাটো সমস্যা, ফুসকুড়ি বা জ্বালাভাব কমাতে গ্লিসারিন কাজে আসে।

* শীতে গোলাপজলের সঙ্গে গ্লিসারিন মিশিয়ে প্রতি রাতে ঘুমনোর আগে টোনিং করুন ত্বক। এভাবে করতে পারলে ত্বক তো ফাটবেই না, বরং শীতেও থাকবে নরম ও উজ্জ্বল।

* রূপবিশেষজ্ঞদের মতে, মুখে জমে থাকা তেল ও ধুলাবালি দূর করতে বাড়ি ফিরে গ্লিসারিন ব্যবহার করে ধুয়ে নিন মুখ। গভীরভাবে ত্বক পরিষ্কার করার ক্ষমতা আছে গ্লিসারিনের। ক্লিনজিং মিল্কের পরিবর্তে এই উপাদানেই দূর করতে পারেন মুখের যাবতীয় ময়লা।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –