• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

ঠাকুরগাঁওয়ে একই পরিবারের সাতজন অসুস্থ: এলাকায় আতঙ্ক

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ মার্চ ২০২০  

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে আচমকা সাবেক ইউপি চেয়ারম্যানসহ তার পরিবারের সাতজন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এদিকে তার বাড়ির দুটি কুকুর অসুস্থ রয়েছে। এছাড়া পালিত দুটি পায়রা মারা গেছে। এ খবরে এলাকায় তোলপাড় শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলার ভানোর ইউপির দুর্গাপুর গ্রামে আলোচিত ঘটনাটি ঘটে। অসুস্থরা হলেন- উপজেলার ভানোর ইউপির সাবেক চেয়ারম্যান অপূর্ব কুমার রায়, তার স্ত্রী মনজু রানী রায়, তার নাতি যুবরাজ, শুভ, প্রলয় মিথি ও বাড়ির কাজের লোক তৈল্য কুমার রায়। তাদের সবাইকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে বালিয়াডাঙ্গী স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিকেল টিম।

স্থানীয়রা জানান, অপূর্ব কুমার রায়ের দুটি পালিত কুকুর অসুস্থ হয়ে পড়েছিল। মঙ্গলবার সকালে স্থানীয় চিকিৎসক ডেকে কুকুর দুটিকে ইনজেকশন দেয়া হয়। পরে দুপুরে পরিবারের সবাই মিলে খাবার খেলে একে একে অসুস্থ হয়ে পড়েন। তবে কি কারণে তারা অসুস্থ হয়েছে এ বিষয়ে নিশ্চিত কোনো খবর পাননি তারা। এদিকে তাদের বাড়িতে থাকা পালিত দুটি পায়রার মৃত্যু হয়েছে। এ খবর ছড়িয়ে পড়ার পর এলাকায় তোলপাড় শুরু হয়েছে। এখন তাদের বাড়িতে কেউ ঘেঁষছে না। এ খবর পেয়ে রায় পরিবারের সবাইকে উদ্ধার করেছে একটি মেডিকেল টিম।

বালিয়াডাঙ্গী স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু সাদাৎ রুপক বলেন, খাবারের পানি বা খাবারে চেতনানাশক কিছু খাওয়ানো হতে পারে। তাদের পর্যাপ্ত চিকিৎসা দেয়া হচ্ছে। শিগগিরই তারা বিপদমুক্ত হবেন।

বালিয়াডাঙ্গী স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল কাশেম বলেন, খবর পেয়ে দ্রুত অসুস্থদের সবাইকে অ্যাম্বুলেন্স যোগে হাসপাতালে আনা হয়েছে।

বালিয়াডাঙ্গী থানার এসআই ইশাহাক আলী বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –