• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

গরিবের ভিজিডি কার্ড ছিনিয়ে নিলো চেয়ারম্যানের ছেলে

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মার্চ ২০২১  

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার সৈয়দপুর ইউনিয়নে গরিব-স্বামী পরিত্যক্তা ও বিধবাদের জন্য বরাদ্দ করা ভিজিডি কার্ড মাস্তানি দেখিয়ে নিয়ে গেছে চেয়ারম্যানের ছেলে। ইউনিয়ন পরিষদে ঢুকে প্রায় ১০ জনের কার্ড ছিনিয়ে নিয়ে যান তিনি। এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

অভিযুক্ত লিমন ইসলাম সৈয়দপুর ইউনিয়নের চেয়ারম্যান একরামুল হকের ছেলে। সোমবার সকালে এ ঘটনা ঘটান তিনি।

জানা গেছে, সকালে জোরপূর্বক ইউনিয়ন পরিষদে ঢুকে হিসাব সহকারী সামিউল ইসলামের কাছ থেকে বল প্রয়োগ করে ১০টি ভিজিডি কার্ড ছিনিয়ে নিয়ে পালিয়ে যান লিমন ইসলাম। পরে মোটা অংকের টাকার বিনিময়ে সচ্ছল ও বিত্তবানদের কাছে এসব কার্ড বিক্রি করেন। এতে ভুক্তভোগীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

সৈয়দপুর ইউনিয়নের হিসাব সহকারী সামিউল ইসলাম বলেন, বিতরণের জন্য আমি কার্ডগুলো সিরিয়াল করছিলাম। ওই সময় হঠাৎ ইউপি চেয়াম্যানের ছেলে লিমন ভেতরে ঢুকে কয়েকটি কার্ড আমার কাছ থেকে ছিনিয়ে নেয়। পুরো ঘটনা আমাদের সিসি ক্যামেরায় ধরা পড়েছে। আমি বিষয়টি ইউপি সচিব তাপস কুমার সরকারকে জানাই।

ইউপি সচিব তাপস কুমার সরকার বলেন, বিষয়টি জানতে পেরে আমি সঙ্গে সঙ্গে ইউএনও স্যারকে অবগত করি। পরে স্যারের পরামর্শে চেয়ারম্যানের ছেলের বিরুদ্ধে থানায় জিডি করি।

জানতে চাইলে সৈয়দপুর ইউনিয়নের চেয়ারম্যান একরামুল হক বলেন, আমি জেলার বাহিরে আছি, বাড়িতে ফিরে ব্যবস্থা নেব।

পীরগঞ্জের ইউএনও বলেন, আমাকে সচিব কল করে বিষয়টি জানিয়েছে। দোষীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –