• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

শিক্ষাক্ষেত্রে বাংলাদেশের যে অগ্রগতি তা বিশ্বস্বীকৃত -এমপি রমেশ 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ জুন ২০২১  

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, আওয়ামী লীগ সরকার যে কয়টি ক্ষেত্রে চোখধাঁধানো উন্নয়ন করেছে তার মধ্যে একটি হচ্ছে শিক্ষা। শিক্ষাক্ষেত্রে বাংলাদেশের যে অগ্রগতি তা এখন বিশ্বস্বীকৃত। শিক্ষার মান উন্নয়নের কার্যক্রম চলমান রয়েছে। শেখ হাসিনার সরকার এ দেশের সব ছাত্রছাত্রীর কর্ম উপযোগী শিক্ষা প্রশিক্ষণ তৈরির বিষয়ে বদ্ধপরিকর।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনের নির্মাণ কাজের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে রুহিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে ৮০ লাখ ৭৫ হাজার টাকা।

রমেশ চন্দ্র সেন বলেন, শিক্ষা ব্যবস্থায় কর্ম উপযোগী মানবসম্পদ যদি তৈরি না করা যায়, তবে সমাজে তা বোঝা হয়ে দাঁড়ায়। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের সর্বজনীন শিক্ষা ব্যবস্থার প্রচলন করেছিলেন। তারই ধারাবাহিকতায় আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষার মানউন্নয়নে নিরলসভাবে কাজ করছে।

তিনি বলেন, করোনা ভাইরাসের কবলে পুরো বাংলাদেশ। এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিন অসংখ্য মানুষ আক্রান্ত হচ্ছে এবং অসংখ্য মানুষের মৃত্যুও হচ্ছে। করোনা মোকাবেলায় সরকার বিভিন্ন প্রদক্ষেপ নিয়েছেন। আশা করি করোনা ভাইরাস নিয়ন্ত্রণে চলে আসবে।

করোনায় স্বাস্থ্যবিধি মেনে চলা প্রসঙ্গে রমেশ চন্দ্র সেন বলেন, নিজেকে ও নিজের পরিবার তথা সমাজকে সুস্থ রাখতে হলে স্বাস্থ্যবিধি সবাইকে মেনে চলতে হবে। আমরা স্বাস্থ্যবিধি মেনে চলব এবং অপরকেও স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুপ্রেরণা যোগাব। আসুন সবাই মিলে বাংলাদেশকে করোনা ভাইরাসের কবল থেকে মুক্ত করি।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, রুহিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরু, রুহিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রমুখ। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –