• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বাতিঘরের প্রচেষ্টায় খুশি ৩৫ অসহায় নারী-পুরুষ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জুলাই ২০২১  

ঠাকুরগাঁও শহরের খানকা শিমুলতলা এলাকায় বাতিঘরের উদ্যোগে খাদ্যসামগ্রী হিসেবে কর্মহীনদের চাল, ডাল, সয়াবিন তেল, পেঁয়াজ, লবণ, হলুদ ও মরিচের গুঁড়া দেওয়া হয়েছে। এসময় পৌরসভার ১০নং ওয়ার্ডের কমিশনার ছুটু, এসএসএল ওয়ারল্যাস কোম্পানির কর্মকর্তা ইঞ্জিনিয়ার ইউসুব আলী ইমন, স্থানীয় অনলাইন নিউজপোর্টাল ক্রান্তিকালের সম্পাদক মাহবুবুল আলম রুবেল, সমাজসেবী জালালুর রহমান ও আব্দুল কাউয়ুম উপস্থিত ছিলেন।

খাদ্যসামগ্রী পেয়ে বাতিঘরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আকচা সামসনগর এলাকার হোটেল শ্রমিক লাইলি, একই এলাকার দিনমজুর দুলাল, অলি হোসেন, রাজু, আনোয়ার, বাবু হানিফ, রঞ্চিত ও বেগম।

তারা জানিয়েছেন, বাতিঘর থেকে যে সহযোগিতা তারা পেয়েছেন সেটি দিয়ে কিছুদিন হলেও তারা নিশ্চিন্তে খেতে পারবে।

কথা হয় বাতিঘরের প্রতিষ্ঠাতা শাহিনুর রহমান শাহিনের সঙ্গে। তিনি ঢাকা পোস্টকে বলেন, চাকরির সুবাদে ঢাকায় থাকছি অনেক দিন ধরে। তবে এলাকার অসহায় মানুষের খোঁজখবর রাখি নিয়মিত। অনেকদিন ধরে এসব মানুষের খারাপ অবস্থার কথা শুনে আসছি। এরপর বিষয়টি নিয়ে বাতিঘরে সব সদস্যের সঙ্গে আলোচনা করলে সবাই সহযোগিতায় এগিয়ে আসেন। সেই সহযেগিতা দিয়েই এসব খাদ্যসামগ্রী দেওয়া হলো।

তিনি বলেন, গত রমজানেও এতিম শিশুসহ ৬০ জন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছিলাম। চেষ্টা করছি বাতিঘরের মাধ্যমে অসহায় মানুষের অন্ধকার জীবনের সামান্য আলো দিতে। সবার অংশগ্রহণ বাড়লে সামনে আরও ভালো কিছু করব ইনশাল্লাহ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –