• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

রাণীশংকৈলে ইএসডিও-এডুকো প্রকল্পের মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২১  

ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে ইএসডিও-এডুকো ফান্ডেড মুক্ত আলোচনা সভা উপজেলা পরিষদ হল রুমে ১৬ নভেম্বর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মুক্ত আলোচনায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজীত সাহা, বিশেষ অতিথি নির্মল মজুমদার, সহযোগী সংস্থা এডুকো বাংলাদেশ এর পক্ষে জনাব সাদিয়া করিম মুক্ত আলোচনা সেশনের উদ্দেশ্য ব্যাখ্যা করেন। 

মোস্তাফিজুর রহমান, মো মোতাহার হোসেন প্রমুখ অনুষ্ঠানটি সঞ্চালন করেন মো: শরিফুল ইসলাম, প্রকল্প সমন্বয়কারী, ইএসডিও।

গত ফেব্রুয়ারি ২০২১ সাল হতে রাণীশংকৈল উপজেলায় এডুকো বাংলাদেশ এর সহায়তায় ইএসডিও কর্তৃক তিনটি প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। প্রকল্প সমূহ উপজেলার সকল ইউনিয়ন এবং পৌরসভা এলাকার মোট ৪০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সংশ্লিষ্ট কমিউনিটিতে বাস্তবায়িত হচ্ছে। কমিউনিটি এবং উপজেলা পর্যায়ের প্রকল্প সহায়ক সরকারি বেসরকারি অংশীজনদের সাথে যৌথ পরিকল্পনা এবং পরামর্শের মাধ্যমে প্রকল্প কার্যক্রম পরিচালিত হয়।

মুক্ত আলোচনায় অতিথিরা বক্তব্যে বলেন ইএসডিও-এডুকো বাংলাদেশ পরিচালিত কার্যক্রমসমূহ রাণীশংকৈল উপজেলায় সফলতার সাথে বাস্তবায়িত হচ্ছে। প্রায় এক বছর ধরে আমাদের উপজেলায় বাস্তবায়িত প্রকল্পের মাধ্যমে প্রাথমিক শিক্ষা এবং কিশোর-কিশোরী ও যুবদের নিয়ে ক্লাব কার্যক্রম অন্যতম। বিশেষ করে করোনা অতিমারীতে মোবাইল ফোনে শিক্ষার্থী, অভিভাবক, কিশোর-কিশোরী ও যুবদের সহযোগিতা, কমিউনিটি ভিত্তিক শিক্ষা সহায়তা কার্যক্রম পরিচালনা এবং অসহায়দের জন্য ভোকেশনাল ও আইজিএ কার্যক্রম পরিকল্পনা অন্যতম।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –