• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

পীরগঞ্জে শ্বশুরকে হারিয়ে চেয়ারম্যান `বউমা`

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২১  

টেলিনা সরকার হিমু। তৃতীয় ধাপে গত রবিবার অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার বৈরচুনা ইউনিয়ন পরিষদে অংশ নিয়ে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা মাার্কা নিয়ে নির্বাচনে অংশ নেন। ভোট পেয়েছেন ৭ হাজার ৪৭৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন তার আপন মামাশ্বশুর সাবেক ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী। চশমা মার্কা নিয়ে ভোটে অংশ নিয়ে তিনি পেয়েছেন ৩ হাজার ১৭ ভোট। 

হিমুর স্বামী নুরে আলম সিদ্দিকী দুলাল উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন এবং বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়ে অল্প ভোটের ব্যবধানে হেরে যান। ২০২০ সালের ২৩ জানুয়ারি দুলালের অকাল মৃত্যু হয়। ওই ইউনিয়নে এবার চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী করে দুলালের স্ত্রী হিমু সরকারকে। অপরদিকে, একই পদে প্রার্থী হন সাবেক ইউপি চেয়ারম্যান ও হিমুর মামাশ্বশুর আইয়ুব আলী চৌধুরী। তরুণ ভোটাররা ঝুঁকে পড়েন হিমুর পক্ষে। অপরদিকে, অপেক্ষাকৃত বয়স্ক ভোটাররা পক্ষ নেন আইয়ুবের। লড়াই জমে ওঠে শ্বশুর ও তার 'বউমা'র মধ্যে। অবশেষে শ্বশুরকে হারিয়ে জয় পান 'বউমা'। হিমু সরকার জেলার মধ্যে প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হলেন।

হিমু সরকার বলেন, সুখে-দুঃখে এলাকারবাসীর পাশে থাকতে নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করেছি। জনগণকে সাথে নিয়ে এলাকার উন্নয়নে কাজ করে যেতে চাই। চাই সবার সহযোগিতা।

উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আখতারুল ইসলাম বলেন, নারী হিসেবে হিমু এলাকায় অত্যন্ত জনপ্রিয়। তার স্বামীর মৃত্যুতে এবার দল থেকে তাকেই চেয়ারম্যান পদে প্রার্থী করা হয়। আমার বিশ্বাস হিমু আগামীতে আরো ভালো করবে।

জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক এমপি সেলিনা জাহান লিটা বলেন, আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে জেলার মধ্যে একমাত্র নারী হিসেবে হিমু সরকারকে মনোনয়ন দেওয়া হয় এবং তিনি বিপুল ভোটে জয়লাভ করেছেন। বর্তমান সরকারের গৃহীত নারীর ক্ষমতায়ন নীতির উজ্জ্বল দৃষ্টান্ত এটি।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –