• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

এতিম শিশুদের মাঝে ঠাকুরগাঁও উপজেলা প্রশাসনের শীতবস্ত্র বিতরণ 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২২  

ঠাকুরগাঁওয়ে নতুন বছরের শুরুতে হাড় কাঁপানো শীতে জনজীবনে দুর্ভোগে সৃষ্টি হয়েছে। ভোর রাত থেকে শুরু করে বৃষ্টির ন্যায় শীত আর শৈত্যপ্রবাহের হিম বাতাসে শীতল হয়ে উঠে শরীর। তীব্র শীতে এতিম, অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে দফায় দফায় শীতবস্ত্র বিতরণ করে যাচ্ছেন ঠাকুরগাঁও উপজেলা প্রশাসন।

আজ মঙ্গলবার রাত সাড়ে আট টায় সদর উপজেলার জামালপুর ইউনিয়নের সাড়ালি নুরানাী হাফেজিয়া ও এতিমখানা মাদরাসায় ২০ জন এতিম শিশুর মাঝে শীতবস্ত্র বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. শামসুজ্জামান। এর আগে তিনি রাস্তার পাশের অসহায় শিশু সহ ছিন্নমূল মানুষের মাঝে প্রায় ১৫০টি কম্বল বিতরণ করেন।

কম্বল পেয়ে খুশি হয়ে শিশু আবদুল্লাহ বলেন, আমার মা বা নেই। ছোটবেলা থেকে মাদরাসায় আছি শুধুমাত্র একটা কম্বল দিয়ে শীতের রাত কাটাতে হয়। খুব ঠান্ডা লাগে আমার। আজকে স্যার একটা মোটা কম্বল দিল, আমি অনেক খুশি হয়েছি।
মাদরাসার মুহতামিম হেলাল উদ্দিন বলেন, আমাদের মাদরাসায় যারা পড়াশোনা করে তারা সকলে এতিম। আমরা চেষ্টা করছি তাদের সকল চাহিদা পূরণ করে ইসলামী শিক্ষা দেওয়ার। শীত অনেক বেশী আর ওদের সব সময় অজু অবস্থায় থাকতে হয়। ইউএনও মহোদয় আজকে সহযোগীতা করলেন ইনশাআল্লাহ আমাদের ছেলেদের কিছুটা হলেও ঠান্ডাটা লাঘব হবে

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. শামসুজ্জামান বলেন, তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত। সমাজের অসহায়, এতিম ও ছিন্নমূল মানুষের জন্য অনেকটা কঠিন হয়ে দাঁড়িয়েছে। আমরা প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সমাজের শীতার্ত মানুষের সহযোগিতা করার। সেই ধারবাহিকতায় আজকে মাদরাসার এতিম শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা। সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে আমাদের এই কর্মসূচি অব্যহত থাকবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –