• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ঠাকুরগাঁওয়ে ২টি ইউনিয়নে স্বাস্থ্যকেন্দ্র উদ্বোধন

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২২  

ঠাকুরগাঁও সদর উপজেলার ২০ নং রুহিয়া পশ্চিম ইউনিয়নে কেএম সেন রুহিয়া পশ্চিম ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র এবং খমিজা খাতুন রাজাগাঁও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে স্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন।

এ উপলক্ষে ঠাকুরগাঁও পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ফারুক আব্দুল্লাহর সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিভির সার্জন ডা. নুর নেওয়াজ, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আনিসুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. শামসুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংসু দত্ত টিটো ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার প্রমুখ।

উল্লেখ্য, ঠাকুরগাঁও সদর উপজেলার ২০নং রুহিয়া পশ্চিম ইউনিয়নে কোন স্বাস্থ্য কেন্দ্র ছিল না। এ এলাকার সাধারণ মানুষের স্বাস্থ্যসেবার কথা বিবেচনা করে এক কোটি ৪৩ লাখ টাকা ব্যয়ে কেএম সেন পশ্চিম ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের নির্মাণ করা হয়। ৩৫ শতক জমির উপর নির্মিত হয়েছে এই স্বাস্থ্য কেন্দ্রটি।

এছাড়াও ১৪ নং রাজাগাঁও ইউনিয়নে খমিজা খুতুন রাজাগাঁও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র এবং ২০ নং রুহিয়া পশ্চিম ইউনিয়নে উত্তর মন্ডলাদাম কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করা হয়। স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তর এসব স্বাস্থ্যকেন্দ্র বাস্তবায়ন করে।

প্রকল্পসমূহ বাস্তবায়নের ফলে রুহিয়া পশ্চিম ইউনিয়ন ও রাজাগাঁও ইউনিয়ন ছাড়াও আশেপাশের এলাকার মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –