• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

ঠাকুরগাঁওয়ে চিকিৎসকের ভুলে প্রসূতি-নবজাতকের মৃত্যুর অভিযোগ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

ঠাকুরগাঁওয়ে এক চিকিৎসকের ভুল অপারেশনে মা ও নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাতে জেলা শহরের একতা নার্সিং হোম নামে ক্লিনিকে এ ঘটনা ঘটে।

প্রসূতির স্বজন ও এলাকাবাসী জানান, ঠাকুরগাঁও সদর উপজেলার দেবীপুর ইউনিয়নের খলিশাকুড়ি গ্রামের মখলেস উদ্দিনের স্ত্রী নাসিমা বেগমকে (৩০) গত মঙ্গলবার বিকালে শহরের একতা নার্সিং হোম ক্লিনিকে ভর্তি করানো হয়। ক্লিনিক কর্তৃপক্ষের পরামর্শে চিকিৎসক জাহাঙ্গীর হোসেনের মাধ্যমে ওই ক্লিনিকে সন্ধ্যায় এই প্রসূতির অপরাশেন করানো হয়। অপরেশনের সময় চিকিৎসকের ভুলে অতিরিক্ত রক্তক্ষরণ হলে চিকিৎসক পালিয়ে যান।

পরে ক্লিনিক কর্তৃপক্ষ উপায় না পেয়ে রোগীকে দ্রুত একটি অ্যাম্বুলেন্সে করে অন্যত্র পাঠাতে চাইলে রোগী ও শিশুটি মারা যায়।

এ ঘটনার পর স্থানীয়রা ক্লিনিক ঘেরাও করে প্রতিবাদ জানালে কৌশলে সবাই পালিয়ে যায়। নিরুপায় হয়ে অপারেশন করাতে আসা দরিদ্র পরিবারের সবাই সুরাহা ছাড়াই মা ও শিশুর লাশ নিয়ে বাড়িতে যান।

স্বাস্থ্য সংশ্লিষ্টরা জানান, জাহাঙ্গীর এমবিবিএস ডাক্তার না হলেও তিনি পিএইচডি করেছেন দাবি করে দীর্ঘদিন ধরে বিভিন্ন ক্লিনিকে অপারেশন চালিয়ে আসছেন। কিন্তু স্বাস্থ্য বিভাগ তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।

এ কারণে দুবছরে জেলার সুশ্রী নার্সিং হোম, সেভেন ডে ক্লিনিকসহ বিভিন্ন ক্লিনিকে অপারেশন করাতে গিয়ে বেশ কয়েকজনকে হত্যা করেছেন জাহাঙ্গীর। তার শাস্তি না হলে অসহায় মানুষ তার হাতে আবারও প্রাণ হারাতে পারে।

জেলা সিভিল সার্জন ডা. নুর নেওয়াজ জানান, ভুল অপারেশনে প্রসূতি ও তার সন্তানের মৃত্যু হয়েছে কি না সে বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম জানান, ঘটনাটি শুনেছি। তবে অভিযোগ পেলে চিকিৎসকের বিরুদ্ধে আইনিব্যবস্থা নেওয়া হবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –