• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

অবশেষে ঠাকুরগাঁওয়ের হোটেল-রেস্তোরাঁ খোলা রাখার সিদ্ধান্ত 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২২  

২৪ ঘণ্টা বন্ধ রাখার পর ঠাকুরগাঁওয়ের হোটেল-রেস্তোরাঁ খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা হোটেল মালিক সমিতি ও হোটেল শ্রমিক ইউনিয়ন। গতকাল বুধবার (১৩ এপ্রিল) রাত ৯টার দিকে ঠাকুরগাঁও হোটেল মালিক সমিতির সভাপতি অতুল পাল বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, গতকাল মঙ্গলবার (১২ এপ্রিল) বিকেলে নিরাপদ খাদ্য আইনে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকার হোটেল রোজ ও গোওসিয়াকে তিন লাখ করে ছয় লাখ টাকা জরিমানা করেন এবং দুই হোটেল ম্যানেজারকে এক বছর করে কারাদণ্ড দেন। এর প্রতিবাদে সন্ধ্যায় জেলার সমস্ত হোটেল-রেস্তোরাঁ বন্ধের সিদ্ধান্ত নেয় মালিক সমিতি ও হোটেল শ্রমিক ইউনিয়ন। বুধবার মানববন্ধন করে আন্দোলন সফল করতে হোটেল, রেস্তোরাঁ, চাইনিজ, বেকারিসহ সব খাবার দোকান বন্ধ রাখা হয়। 

অতুল পাল বলেন, সন্ধ্যায় ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন আমাদের সঙ্গে বৈঠক করেন। তিনি আশ্বাস দেন শ্রমিকদের নিঃশর্ত মুক্তিতে আইনি লড়াইয়ে সহযোগিতা করবেন। তার আশ্বাসে আমরা আন্দোলন প্রত্যাহার করে হোটেল-রেস্তোরাঁসহ সব খাবার দোকান খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছি। 

ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, রমজান মাসে হোটেল-রেস্তোরাঁ বন্ধ থাকায় সাধারণ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। সেই সঙ্গে গরিব হোটেল শ্রমিকরাও কর্মহীন হয়ে পড়েছেন। আমি তাদের সঙ্গে আলোচনা করেছি। তারা হোটেল-রেস্তোরাঁ খোলা রাখবেন বলে জানিয়েছেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –