• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

দুর্নীতির দায়ে ঠাকুরগাঁওয়ের দুই শিক্ষককে দুদকে তলব

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ মে ২০২২  

আবারো দুর্নীতির দায়ে অভিযুক্ত ঠাকুরগাঁওয়ের দুই শিক্ষককে দুদকে তলব করা হয়েছে। এ ব্যাপারে গত ১০ মে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের উপ-সহকারি পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম স্বাক্ষরিত একটি স্মারক চিঠি ঠাকুরগাঁও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এবং বালিয়াডাঙ্গী উপজেলা শিক্ষা অফিসার বরাবর প্রেরণ করা হয়।

দুদক কর্তৃক তলব পাওয়া শিক্ষকরা হলেন, ঠাকুরগাঁও সদর উপজেলার কহর পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা এবং বালিয়াডাঙ্গী উপজেলার  কালমেঘ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ।

জানা যায়, ঠাকুরগাঁও জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও শিক্ষক সিন্ডিকেটের চরম দুর্নীনিতে বিদ্যালয়ের মেরামত ও শিক্ষার্থীদের উপকরনের বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ, বদলী বাণিজ্য, নিয়োগ বাণিজ্যসহ শিক্ষক হয়রানির অভিযোগ ও নানা অভিযোগে অভিযুক্ত ২ শিক্ষককে আগামী ২২মে  দুর্নীতি দমন কমিশনের দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ে তলব করা হয়। একই অভিযোগে বিভিন্ন দুর্নীতির দায়ে গত বছর ঠাকুরগাঁওয়ের ১৫ শিক্ষককে দুদকে তলব করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ঠাকুরগাঁও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুনা লায়লা জানান,  এ বিষয়ে আমরা একটি চিঠি পেয়েছি। অভিযুক্ত শিক্ষকদের আগামী ২২ তারিখে দুদকে তলব করা হয়েছে। এ বিষয়ে অভিযুক্ত শিক্ষকদের অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –