• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঠাকুরগাঁওয়ে ১৪৪ ধারা জারী

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ মে ২০২২  

একই স্থানে যুবদল-ছাত্রলীগ সভা আহ্বান করায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ঠাকুরগাঁও সদর উপজেলার দানারহাট ঈদগাঁও মাঠ ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারী করেছে উপজেলা প্রশাসন। আজ রাত ১২টা পর্যন্ত ওই এলাকায় ১৪৪ ধারা বলবৎ থাকবে।

সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো: সামসুজ্জামান এই আদেশ জারী করেন। 

আদেশে উল্লেখ করা হয়, সোমবার বিকেল ৩ টায় উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের দানারহাট ঈদগাঁও মাঠে স্থানীয় যুবদল দ্বি-বার্ষিক সম্মেলন আহ্বান করে। একই স্থানে একই সময়ে স্থানীয় ছাত্রলীগ প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তিমুলক বক্তব্য দেওয়ার প্রতিবাদে প্রতিবাদ সভার ঘোষণা দেয়। এই স্থানে দুটি দলের সভা আহ্বানে সংঘাতে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারী করে প্রশাসন। 

বেগুনবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক তুষার হোসেন বলেন, ছাত্রলীগের কর্মসুচি যেন সফল না হয়, তারই ষড়যন্ত্রের অংশ হিসেবে যুবদলই আমাদের সমাবেশস্থলে সম্মেলন আহ্বান করেছে।’

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম বলেন, দানারহাট ঈদগাহ মাঠের আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান বলেন, ‌দানারহাট এলাকায় সোমবার সকাল থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। পরিস্থিতি বিবেচনা করে এই আদেশ বাড়তে বা প্রত্যাহার হতে পারে।'

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –