• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

লাখপতি অ্যাওয়ার্ড পেলেন ঠাকুরগাঁওয়ের ৬ সফল নারী উদ্যোক্তা

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ আগস্ট ২০২২  

লাখপতি অ্যাওয়ার্ড পেলেন ঠাকুরগাঁওয়ের ৬ সফল নারী উদ্যোক্তা                   
ওমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের (উই) পক্ষ থেকে লাখপতি অ্যাওয়ার্ড পেলেন ঠাকুরগাঁওয়ের ছয় সফল নারী উদ্যোক্তা। গতকাল শুক্রবার (১৯ আগস্ট) দুপুরে পঞ্চগড়ের একটি রেস্টুরেন্টে তাদের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেন উইয়ের প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।

অ্যাওয়ার্ড-প্রাপ্ত ব্যক্তিরা হলেন নাজমুন নাহার। তিনি কাজ করেন দেশি তাঁতপণ্য, শাড়ি ও থ্রি-পিস নিয়ে। প্রিয়াকা দাস। নাড়ু নিয়ে তার কাজ। রোজিনা আক্তার। কাজ করেন বিভিন্ন গয়না নিয়ে। মরিয়ম মেরী। পাটের তৈরি পণ্য নিয়ে কাজ করেন। খোদেজা পারভিন। আচার ও কুশি পণ্য নিয়ে কাজ করেন। জাকিয়া জাফরিন। কাজ করেন কেক নিয়ে।

লাখপতি অ্যাওয়ার্ড-প্রাপ্ত উদ্যোক্তা রোজিনা আক্তার বলেন, উই হলো স্বপ্নপূরণের হাতিয়ার। ঠাকুরগাঁও শহর থেকে একজন নারী উদ্যোক্তা হিসেবে নিজেকে সারা দেশ ও বিশ্বের মাঝে তুলে ধরার আনন্দ অন্য রকম ব্যাপার। নিজের কাজকে তুলে ধরার অন্যতম মাধ্যম হলো উই। উই গ্রুপে অ্যাকটিভ থেকে একটি পোস্ট করে হাজার হাজার টাকা সেল করা সম্ভব। আমার পণ্য গয়না প্রতি সপ্তাহে ১০ থেকে ১৫ হাজার টাকার বিক্রি হয় উই গ্রুপ থেকে।

লাখপতি অ্যাওয়ার্ড-প্রাপ্ত নাজমুন নাহার বলেন, ক্রমান্বয়ে হারিয়ে যেতে বসেছে তাঁতশিল্প। তাঁতীদের জন্য কিছু করার জায়গা থেকেই এ শিল্প নিয়ে কাজ করা। তাঁতের কম্বল ও গামছা নিয়ে কাজ করেই আজ লাখপতি অ্যাওয়ার্ড পেলাম। এ রকম উৎসাহ দিয়ে পুরস্কৃত করার জন্য উইয়ের কাছে কৃতজ্ঞ। আশা করছি উই সব সময় নারী উদ্যোক্তাদের সমর্থন দিয়ে যাবে।

ওমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের (উই) প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, সারা দেশে নারী উদ্যোক্তাদের নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। মূলত কাজে উৎসাহ প্রদানের জন্য আমাদের অ্যাওয়ার্ড প্রদানের এমন আয়োজন করা। আমরা আশা করছি উদ্যোক্তারা এটির মাধ্যমে কাজে অনুপ্রেরণা পাবেন। আমরাও তাদের পাশে থেকে কাজ করব।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –