• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৮ ১৪২৯

  • || ০৮ রজব ১৪৪৪

বিষপান করা সেই মাদরাসাছাত্রের দায়িত্ব নিলেন ব্যারিস্টার সুমন

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২  

বিষপান করা সেই মাদরাসাছাত্রের দায়িত্ব নিলেন ব্যারিস্টার সুমন             
ঠাকুরগাঁওয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের ফুটবল খেলা দেখতে যেতে না পেরে লোকমান আলী (১২) নামে এক মাদরাসাছাত্র বিষপান করেছে। গতকাল রোববার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। তাকে বালীয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

ব্যারিস্টার সুমনের খেলা দেখতে যেতে না পারায় বিষপানের বিষয়টি তাৎক্ষণিকভাবে আলোচিত হয়। বিষয়টি জানা মাত্রই সদলবলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান ব্যারিস্টার সুমন। সেইসঙ্গে লোকমানের চিকিৎসা, পড়াশোনা ও খেলাধুলার দায়িত্ব নেন তিনি। 

লোকমান আলী জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের বারোসা গ্রামের আব্দুল জব্বারের ছেলে। 

লোকমানের নানা খোরশেদ আলম বলেন, নাতিটা ব্যারিস্টার সুমনের খেলা দেখতে যাওয়ার জন্য টাকা চেয়েছিল। তাকে আমরা টাকা দেয়নি। সে খেলাও দেখতে যেতে পারেনি। সে খেলা দেখতে যেতে না পারার কারণে বিষ খেয়েছে। সেটা জানার পর আমরা তাকে হাসপাতালে নিয়ে আসি। এখন সে মোটামুটি সুস্থ। এটা শোনার পর ব্যারিস্টার স্যার নিজেই এসেছেন। আমাদের ১০ হাজার টাকা দিয়ে গেছেন। আর আমার নাতিটার পড়াশোনা ও খেলাধুলার খরচ তিনি চালাতে চেয়েছেন। 

জানতে চাইলে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির কর্ণধার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, শিশুটির বয়স হালকা। আবেগের বসে সে বিষপান করেছে। তবে এটি তার ফুটবল ও দেশের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ। মানুষের প্রতি, ফুটবলের প্রতি প্রেমের মাধ্যমেই মানুষের দেশপ্রেম সৃষ্টি হয়। আমি বিষয়টি শোনা মাত্র অনেক কষ্ট পেয়েছি। সঙ্গে সঙ্গে আমার পুরো টিম নিয়ে উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেছি। সেখানে তার নানার হাতে ১০ হাজার টাকা দিয়েছি। সেই সঙ্গে বলে এসেছি তার পড়াশোনা ও খেলাধুলা সংক্রান্ত খরচ বহন করবে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি। তিন দিনের সফরে ঠাকুরগাঁওয়ের মানুষের আত্মীয়তা আমাকে মুগ্ধ করেছে। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –