• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ঠাকুরগাঁও জেলা হানাদার মুক্ত দিবস অনুষ্ঠিত

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২২  

আজকের এই দিনে পাক হানাদার মুক্ত হয় সর্ব উত্তরের জেলা ঠাকুরগাঁও। সেই সময় ঠাকুরগাঁও ছিল উত্তরের প্রত্যন্ত অঞ্চল দিনাজপুর জেলার একটি মহকুমা। বর্তমান ঠাকুরগাঁও এবং পঞ্চগড় জেলার ১০টি থানা ছিল ঠাকুরগাঁও মহকুমার অন্তর্গত।

শনিবার (৩ ডিসেম্বর) ঠাকুরগাঁও জেলা পাকিস্তানি হানাদার মুক্ত দিবস। এই দিবস উপলক্ষে ঠাকুরগাঁও জেলায় জেলা প্রশাসন এর আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য (এমপি) ও সাবেক মন্ত্রি জনাব রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সাদেক কুরাইশী, অরুনাংশ দত্ত টিটো, ঠাকুরগাঁও পৌরসভার মেয়র জনাব আঞ্জুমান আরা বন্যা, জেলা পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম এবং সভাপতিত্ব করে ঠাকুরগাঁও জেলা প্রশাসক জনাব মোঃ মাহাবুবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে রমেশ সেন বলেন, যুদ্ধের সময় আমাদের অনেক লোককে হত্যা করা হয়। একটি বড় ক্যাম্প ছিল আর এখান থেকেই যুদ্ধ পরিচালনা করা হতো। তিনি আরও বলেন সেদিন আমরা মুক্ত হতে পেরেছি বলে আজকে আমাদের ছেলে-মেয়ে পড়ালেখা করছে আর আমার স্বাধীনভাবে চলাফেরা করতে পারছে। এবং তিনি সকল শহীদের শ্রদ্ধা জানান।

পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম জানান, আমরা দীর্ঘ নয় মাস যুদ্ধের পর এই স্বাধীনতা পেয়েছি। তাই এই স্বাধীনতা রক্ষার দায়িত্ব আমাদের সবার। তিনি আরও বলেন, ১৯৭১ সালে পাকিস্তানি বাহিনী সাধারণ মানুষের উপরে অন্যায় ভাবে অত্যাচার করেছিল বলে তাদের বলা হয় পাকিস্তানি হানাদার।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাহাবুবুর রহামান বলেন, মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের রুহের মাগফেরাত কমনা করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু সহ ১৫ আগস্টে শাহাদাত বরণ করা সকল শহীদদের রুহেরমাগফিরাত কামনা করেন। এবং আজকের এই আলোচনা সভায় উপস্থিত হবার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে তার বক্তব্য শেষ করেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –