• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

ঠাকুরগাঁওয়ে ছাত্রাবাসে তৈরি হতো ব্লু ফিল্ম, অতঃপর...

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২৩  

 
দীর্ঘদিন ধরে একটি মহিলা কলেজের পাশে ছাত্রাবাসে তৈরি হতো পর্ণগ্রাফি। বিভিন্ন স্থানে ধারণ করা পর্ণগ্রাফি সংরক্ষণ করা হতো ওই বাসায়। একটি চক্র দেশ-বিদেশের বিভিন্ন পর্ণ মডেলের ভিডিও বা ছবি সংগ্রহ করত। পরে সেই ভিডিও সম্পাদনা করে তৈরি করা হতো নীল সিনেমা (ব্লু ফিল্ম)। এরপর সেগুলো বিক্রি করা হতো দেশ-বিদেশের বিভিন্ন পর্ণসাইটে। 

ঘটনাটি ঘটেছে ঠাকুরগাঁওয়ে। রোববার রাতে এ ঘটনায় শহরের হাজিপাড়ায় মহিলা কলেজ সংলগ্ন একটি ভাড়া বাসায় অভিযান চালিয়ে চারজনকে আটক করা হয়। এ সময় জব্দ করা হয়েছে ২৯টি ল্যাপটপ।

আটককৃতরা হলেন- ঠাকুরগাঁওয়ের রুহিয়া থানার ঝাড়গাঁও এলাকার আবুল কালামের ছেলে ওমর ফারুক, ঘনিবিষ্টপুর গ্রামের জব্বার আলীর ছেলে আরিফুল ইসলাম, সেনিহারি এলাকার বদিরুল ইসলামের ছেলে মেহেদি হাসান ও নওগাঁ জেলার পত্নীতলা মোবারকপুর এলাকার তরিকুল ইসলামের ছেলে তৌহিদ রেজা। 

জানা গেছে, দীর্ঘদিন ধরে ঠাকুরগাঁও মহিলা কলেজের পাশে ৪ রুমের একটি ভাড়া বাসায় পর্ণগ্রাফি তৈরি ও সম্পাদনার কাজে ব্যবহৃত হয়ে আসছিল। বিভিন্ন স্থানে ধারণ করা পর্ণগ্রাফি ওই বাসাতে সংরক্ষণ করা হতো।  একটি চক্র দেশ-বিদেশের বিভিন্ন পর্ণ মডেলের ভিডিও বা ছবি সংগ্রহ করত। পরে সেসব ভিডিও সম্পাদনা করে দেশ-বিদেশের বিভিন্ন পর্ণসাইটে বিক্রি করা হতো।  

ঠাকুরগাঁও সদর থানার ওসি কামাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে মহিলা কলেজ সংলগ্ন বাসাটিতে অভিযান চালিয়ে ৪ জনকে আটক করা হয়েছে। এ সময় ২৯টি ল্যাপটপ জব্দ করা হয়েছে। 

তিনি আরো জানান, আটককৃতরা নিজেদের দোষ স্বীকার করেছেন। এ কাজের সঙ্গে যুক্ত থাকা বাকিদের আইনের আওতায় আনতে অব্যাহত থাকবে পুলিশি তদন্ত।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –