• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

১৩৬টি আমগাছ কেটে ফেলার ঘটনায় মামলা, গ্রেপ্তার ১

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৪  

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে বাগানের ১৩৬টি আমগাছ কেটে ফেলার ঘটনায় মামলা হয়েছে। সেই মামলার প্রধান আসামি রমজান কাজীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে রমজান কাজীকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেপ্তার হওয়া রমজান কাজী রাণীশংকৈল উপজেলার কাশিপুর ইউনিয়নের নুনতোর গ্রামের গ্রামের আবুল কালামের ছেলে। 

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাতে আমবাগান মালিক ইলিত চন্দ্র সিংহ ওরফে রাতিয়া ছয় জনকে আসামি করে মামলা করেন। মামলার দিন রাতেই রাণীশংকৈল উপজেলার কাশিপুর ইউনিয়নের নুনতোর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ভানোর ইউনিয়নের ডাঙ্গীপাড়া গ্রামের ইলিত চন্দ্র সিংহ ওরফে রাতিয়ার সঙ্গে প্রতিবেশী রাণীশংকৈল উপজেলার নুরতোর গ্রামের আবুল কালামের ছেলে রমজান কাজীর সঙ্গে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে একাধিকবার স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করা হলেও বিষয়টি সমাধান হয়নি। 

মামলায় রাতিয়ার অভিযোগ করেন, গত বৃহস্পতিবার রাতে তিনি বাড়িতে ছিলেন না। এই সুযোগে রমজান কাজী তার লোকজন দিয়ে ৬১ শতাংশ জমিতে লাগানো আম বাগানের ১৩৬টি গাছ কেটে ফেলেছেন। এতে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মামলায় অভিযোগ করেন রাতিয়া। 

গ্রেপ্তর হওয়ার আগে রমজান কাজী দাবি করেন, দুই বছর আগে জমির মালিক মাইকেলের কাছ থেকে জমি কিনেছেন তিনি। ওই বাগানের জমির মালিক তিনি। এখন জমি দখল দিতে হবে, তাই নিজেরাই গাছ কেটে ঘটনা অন্যদিকে প্রবাহিত করার হচ্ছে। স্থানীয়ভাবে বসা মীমাংসায় তার পক্ষে রায় পেয়েছিলেন। 

বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, আমগাছ কাটার ঘটনায় ৬ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে। মামলার পর পুলিশ আসামি রমজান কাজীকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –