• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

খালেদা জিয়ার চিকিৎসা-শারীরিক অবস্থা নিয়ে লুকোচুরি

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২১  

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার চিকিৎসা ও শারীরিক অবস্থা নিয়ে লুকোচুরি খেলায় মেতে উঠেছেন বিএনপির বেশ কয়েকজন সিনিয়র নেতা ও চিকিৎসকরা।

জানা গেছে, খালেদা জিয়ার ব্যক্তিগতসহ বিএনপিপন্থী চিকিৎসকরা তাদের রোগীর চিকিৎসার ব্যাপারে কোনো পজিটিভ বা নেগেটিভ তথ্য দিচ্ছেন না। অথচ দলটির সিনিয়র কয়েকজন নেতা চিকিৎসকের কোনো উদ্ধৃতি ছাড়াই খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা জানাচ্ছেন।

দলটির নির্ভরযোগ্য সূত্র জানায়, বিএনপির হাইকমান্ডের নির্দেশে ব্যক্তিগত চিকিৎসকসহ অন্যান্য চিকিৎসকদের পরিবর্তে শারীরিক অবস্থার তথ্য জানান বিএনপি নেতারা। চিকিৎসকরা সাংবাদিকদের সামনে আসলে খালেদা জিয়ার শারীরিক অবস্থার সর্বশেষ তথ্য মিলবে। তাই চিকিৎসকদের দূরে রাখতে চাইছে বিএনপির হাইকমান্ড।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনসহ অনেক নেতা এখন চিকিৎসকের ভূমিকা পালন করছেন। তারা বলছেন, খালেদা জিয়ার জীবন সংকটাপন্ন। বাংলাদেশে তার চিকিৎসা নেই। তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার প্রয়োজন।

এদিকে বিএনপি নেতাদের জানানো তথ্যকে শতভাগ ভুয়া বলে দাবি করছে এভার কেয়ার হাসপাতালের একটি বিশ্বস্ত সূত্র।  

সূত্রটি জানায়, খালেদা জিয়া সুস্থ-স্বাভাবিক রয়েছেন। তার হিমোগ্লোবিন কমে যাওয়ায় অবস্থা খারাপ ছিল। তবে রক্ত দেওয়ার পর তিনি আবার সুস্থ হয়ে উঠেছেন। আর খালেদা জিয়ার শারীরিক সমস্যাগুলো বার্ধক্যজনিত। বিদেশে চিকিৎসার জন্য গেলে তিনি যে সুস্থ হয়ে যাবেন বিষয়টা এমন না। তিনি যতদিন বেঁচে থাকবেন তাকে প্রোপার কেয়ারে রাখতে হবে।

পরিচয় গোপন রাখার শর্তে ড্যাবের এক চিকিৎসক নেতা জানান, ম্যাডামের (খালেদা জিয়া) চিকিৎসকদের মিডিয়ার সামনে না আসতে কড়া নির্দেশ দিয়েছে দলীয় হাইকমান্ড। কারণ শীর্ষ নেতারা মনে করছেন, এবার ম্যাডামকে বিদেশ পাঠাতে পারবেন। আর ম্যাডামের অবস্থার উন্নতির বিষয়টি প্রকাশ হলে তাকে বিদেশ পাঠানোর আন্দোলন স্তিমিত হয়ে পড়বে।

এ বিষয়ে রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, খালেদা জিয়ার অসুস্থতাকে কেন্দ্র করে বিএনপি যা করছে, তা পুরোটাই রাজনীতি। আসলে খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে যেকোনোভাবে আন্তর্জাতিক অঙ্গনে সরকারবিরোধী অপপ্রচার চালাতে চাইছে বিএনপি।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –