• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

জিয়া পরিবার ছাড়াই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে ফখরুলের বিএনপি   

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২২  

অসুস্থ বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও লন্ডনে পালাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে পাশ কাটিয়ে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছে ‘ফখরুলের বিএনপি’।

দলীয় গোপন সূত্রে জানা গেছে, খালেদা জিয়া এবং তারেক রহমানকে বাদ দিয়েই নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ৬৫ ভাগ নেতাকর্মীদের তৈরি করেছেন মির্জা ফখরুল।

দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, এরই মধ্যে মির্জা ফখরুল নিয়ন্ত্রিত বিএনপিকে সমর্থন দিয়েছেন ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও গয়েশ্বর চন্দ্র রায়ের মতো দলের সিনিয়র নেতারা।

খালেদা জিয়া অসুস্থ হওয়ার পর থেকেই নিজের মতো করে দল গোছাচ্ছিলেন মির্জা ফখরুল। নির্বাচনের আগেই পুরোপুরি গুছিয়ে ফেলতে পারবেন বলে জানিয়েছেন মির্জা ফখরুলের বিশ্বস্ত একজন নেতা।

তিনি জানান, মির্জা ফখরুলের ব্যক্তিগত বিশ্বাস- সংসদে প্রতিনিধিত্ব করতে না পারলে রাজনীতি করাটা বৃথা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভ করেও তাকে সংসদে যেতে দেয়নি তারেক রহমান। তখন থেকেই তার প্রতিজ্ঞা, দ্বাদশ নির্বাচনে যে করেই হোক সংসদে যাবেন। এরপর থেকেই গোপনে গোপনে কাজ করতে থাকেন তিনি।

সূত্র জানায়, মূলত পাকিস্তান ও মধ্যপ্রাচ্যের একাধিক রাষ্ট্রের সিদ্ধান্তে এবং আর্থিক সহায়তায় খালেদা জিয়া ও তারেক রহমানকে মাইনাস করে নির্বাচনে যাওয়ার পরিকল্পনা করছেন মির্জা ফখরুলরা। 

অসুস্থ খালেদা জিয়া আর রাজনীতি করতে পারবেন না- এটা নিশ্চিত এবং তারেক রহমানের দেশে ফেরা সম্ভব নয়। তাই তাদের দুজনকে মাইনাস করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বৃহত্তর কোনো রাজনৈতিক জোটের অভ্যন্তরে থেকে হলেও নির্বাচনে অংশ নেয়ার জন্য দীর্ঘদিন ধরে গোপন পাঁয়তারা করছিলেন মির্জা ফখরুলরা। দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকায় যেকোনো উপায়ে ক্ষমতার স্বাদ পেতে চান তারা।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –