• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা বিএনপির অভ্যাস: ডাঃ দীপু মনি         

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২২  


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, গত কয়েকমাসে নির্বাচন প্রক্রিয়াকে সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য যে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তার প্রত্যেকটি পদক্ষেপ গ্রহণ করেছে শেখ হাসিনা সরকার। বিএনপি-জামাত যখন ক্ষমতায় ছিল, তারা এসব কাজতো করেইনি বরং বর্তমানের নির্বাচন পক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে নানান ধরণের অপপ্রচার চালাচ্ছেন। এটি তাদের অভ্যাসগত ব্যাপার।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১১টায় শহরের ষোলঘর চাঁদপুর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের একাডেমিক ভবন কাম ওয়ার্কশপের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।
 
তিনি বলেন, আজকে যা কিছু হচ্ছে জাতির সামনে হচ্ছে। একটি সার্চ কমিটি গঠন করা হয়েছে। সকল রাজনৈতিক দল ও সমাজের বিশিষ্ট ব্যক্তিদের মতামতের ভিত্তিতে সরকার নির্বাচন কমিশন গঠন করতে যাচ্ছে সরকার। বিএনপি সত্যিকারে রাজনৈদিক দল হলে তাদের উচিৎ ছিল এই প্রক্রিয়াতে সম্পৃক্ত হয়ে সেখানে অংশগ্রহণ করা। আবার তারা বলছেন, তারা কোন নাম দিচ্ছেন না, কিন্তু এই বিশিষ্ট ব্যক্তিদের তালিকায় এমনও মানুষ আছে যারা দলটির উপদেষ্টা কিংবা নানানভাবে জড়িত। তাহলে তারা যে নামগুলো দিচ্ছেন সেগুলো কি বিএনপির নাম নয়!

মন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি জাতি এখন আর রাজনীতির নামে অপরাজনীতি চায় না। গণতন্ত্র যেভাবে এগিয়ে চলছে, মানুষের অধিকার প্রতিষ্ঠিত হচ্ছে, জীবন যাত্রার মান উন্নয়ন হচ্ছে, দেশ এগিয়ে যাচ্ছে, দেশের মর্যাদা বিশ্বে প্রতিষ্ঠিত হচ্ছে, মানুষ চায় তা অব্যাহত থাকুক। আর এসব জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই সম্ভব।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ, জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –