• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে একযোগে কাজ করতে হবে: আমির হোসেন আমু

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ মে ২০২৩  

 
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন এ দেশের প্রত্যেক নাগরিককে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা। সে লক্ষ্যেই নিরলস কাজ করছেন তিনি। তাই আমাদেরও প্রধানমন্ত্রীকে সহযোগিতা করতে হবে। আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে একযোগে কাজ করতে হবে। রোববার ঝালকাঠি জেলা শিল্পকলা একাডেমি চত্বরে স্মার্ট কর্মসংস্থান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

আমির হোসেন আমু বলেন, স্মার্ট কর্মসংস্থান নিশ্চিতে কর্মমুখী শিক্ষার কোনো বিকল্প নেই। দক্ষতা-যোগ্যতা অর্জন করতে পারলে দেশের কেউ বেকার থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন হলে দেশের মানুষ দ্রুত সব সেবা পাবেন। দুর্নীতির কোনো সুযোগ থাকবে না।

তিনি আরো বলেন, মানুষ কর্মসংস্থানের পেছনে ছুটবে না, বরং কর্মসংস্থান চাকরিপ্রার্থীর দরজায় নিয়ে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যেই ঝালকাঠিতে প্রথমবারের মতো স্মার্ট কর্মসংস্থান মেলা আয়োজন করা হয়েছে। এখানে দেশের প্রথম সারির ২০টির অধিক তথ্যপ্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এছাড়া আগ্রহী চাকুরিপ্রার্থীরা পছন্দমতো আবেদন, সাক্ষাৎকার এবং যাচাই-বাছাইয়ের পর পছন্দের প্রতিষ্ঠানের চাকরির তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ পাচ্ছেন। সরকারের এমন আয়োজন বেকারত্ব হ্রাসের পরিকল্পনা বাস্তবায়নে গুরুত্বপূর্ণ আবদান রাখবে।

এ সময় উপস্থিত ছিলেন- তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম প্রমুখ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –