• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

দেড়শ কোটি অ্যাকাউন্ট বাতিল করছে টুইটার

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২২  

শিগগিরই দেড়শ কোটি নিষ্ক্রিয় অ্যাকাউন্ট বাতিল করতে যাচ্ছে টুইটার। সামাজিক যোগাযোগমাধ্যমটির নতুন মালিক ও সিইও ইলন মাস্ক এ ঘোষণা দেন।

মাস্ক তার টুইটার অ্যাকাউন্টে লিখেন, শিগগিরই টুইটার দেড়শ কোটি অ্যাকাউন্ট বাতিল করতে শুরু করবে। যে অ্যাকাউন্টে কোনো টুইট নেই এবং কয়েক বছর ধরে ব্যবহার হচ্ছে সেগুলো বাতিল করা হবে।

টুইটারের এ পদক্ষেপ গত নভেম্বরে সামাজিক যোগাযোগমাধ্যমের প্ল্যাটফর্মের নেয়া সিদ্ধান্তের অগ্রগতি। টুইটার ঐ সময় বলেছিল, তারা সামাজিক যোগাযোগামাধ্যমকে শুদ্ধ করতে চায়।

মাস্ক টুইটারে লিখেন, দয়া করে লিখে রাখুন যে, আসন্ন মাসগুলোতে আমরা অনেক কাজ করবো। আমরা সেখানেই কাজ করব যেখানে কাজ হচ্ছে না। আমরা ১৫ বছর ধরে নিষ্ক্রিয় অ্যাকউন্টগুলো বাতিল করব।

গত অক্টোবরে এক বছরের বেশি টুইটার নিষ্ক্রিয় অ্যাকাউন্ট বাতিলের পক্ষে সম্মতি দিয়েছিলেন ইলন মাস্ক।  গত ৩০ নভেম্বর তিনি ঘোষণা দেন, টুইটার স্পাম অ্যাকাউন্ট বাতিল করার কার্যক্রম শুরু করতে যাচ্ছে। গত অক্টোরের শেষের দিকে ৪৪ বিলিয়ন ডলার ব্যয়ে টুইটার কেনার আগে তিনি এ বিষয়ে শক্তভাবে আলাপ তোলেন।   

২২ জুলাই ফিন্যান্সিয়ালের ফলাফলের প্রতিবেদন অনুযায়ী, প্রতিদিন গড়ে ২৩৭.৮ মিলিয়ন টুইটার অ্যাকাউন্ট সক্রিয় রয়েছে। গত বছরের তুলনায় এটি ১৬.৬ শতাংশ বেড়েছে। এটি সম্প্রতি ব্যবহার উপযোগী হওয়ায় বেড়েছে। 

টুইটার কেনার পর ইলন মাস্ক দ্রুত ও বিতর্কিত পরিবর্তন আনেন। তিনি বাড়ি থেকে কাজ ও অর্ধেক জনবল ছাঁটাই করেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –