• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

রাতভর কুমিল্লাজুড়ে উৎসব, আনন্দ মিছিল

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২২  

টানা তৃতীয়বারের মত বাংলাদেশ প্রিমিয়ার লীগ ক্রিকেট টুর্নামেন্ট (বিপিএল) চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুক্রবার রাতে চ্যাম্পিয়ন হওয়ার পর পরই বিজয় মিছিল নিয়ে উৎসবে মেতে উঠে গোটা নগরী। এই উৎসব ছড়িয়ে পড়ে গ্রামেও। বাজি ফুটিয়ে আনন্দ উল্লাস করে তরুণরা। মিছিলে মিছিলে সারা কুমিল্লা উৎসবের জনপদ হয়ে উঠে। 

বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিলগুলো নগরীর প্রাণকেন্দ্র টাউন হলে জড়ো হয়। তারপরে কুমিল্লা কুমিল্লা স্লোগানে মুখর হয়ে উঠে পুরো কান্দিরপাড় এলাকা। 

কামাল হোসেন জানান, দারুণ খেলা হয়েছে। খেলা শেষ হওয়ার সাথে সাথে বন্ধুরা মিলে মিছিল করতে করতে নগরীর কান্দিরপাড়ে যাই। 
এদিকে নগরীর কান্দিরপাড়ে বেশ কয়েকজন যুবককে দেখা যায় মিষ্টি বিতরণ করতে। 
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের নজরুল হলের শিক্ষার্থীরাও উল্লাসে মেতে উঠে। কলেজ ক্যাম্পাসে মিছিলে মুখর হয়ে উঠে। 
কলেজের শিক্ষার্থী আবদুল্লাহ আল মারুফ বলেন, তিনি কলেজের নজরুল হলে থাকেন। পুরো খেলাটি দেখেছেন। খেলাটি দেখতে গিয়ে একটু পর পর উদ্বিগ্ন হয়ে উঠেন। খেলা কখনো বরিশালের দিকে কখনো কুমিল্লার দিকে মোড় নেয়। 

মিছিল হয়েছে জেলার লাকসাম, মনোহরগঞ্জ, নাঙ্গলকোট, দাউদকান্দি, সদর দক্ষিণ, বরুড়া, চৌদ্দগ্রাম, বুড়িচংসহ ১৭ উপজেলায়। 
 
কুমিল্লার লাকসাম উপজেলার মনপাল, রাজাপুর ও রামপুর গ্রামে রাত গভীরেও আনন্দ মিছিল শোনা গেছে। 

রাত ১০ দিকে দেবিদ্বার উপজেলার সদর থেকে আনন্দ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে অংশগ্রহণকারী যুবক মোহাম্মদ শরীফ বলেন, ফাইনাল খেলা মনের মতো হয়েছে। কুমিল্লাই সেরা। এই আনন্দ স্মৃতি অনেক দিন মনে থাকবে।

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ম্যানেজার বদরুল হুদা জেনু বলেন, একটি তৃপ্তিদায়ক ম্যাচ ছিলো। এবারের বিপিএলে বেশ কয়েকটি নতুন মুখ দেখেছি। আমাদের ক্রিকেটের জন্য আশাব্যঞ্জক। ফাইনাল ফাইনালের মত হয়েছে। টিম কম্বিনেশন ভালো ছিলো। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত কুমিল্লা খেলে গেছে। যার ফলাফল বিজয়। আমরা কুমিল্লাবাসী আনন্দিত।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –