• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

টি-২০ ক্যারিয়ার: মুখোমুখি তামিম-পাপন

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জুন ২০২২  

নিজের টি-২০ ক্যারিয়ারের ভবিষ্যত নিজেই জানেন না তামিম ইকবাল। এই ফরম্যাট থেকে আপাতত ছয় মাসের বিশ্রামে রয়েছেন তামিম। এ ব্যাপারে তার সঙ্গে নাকি কথাই বলেনি কেউ। তবে বিসিবি প্রেসিডেন্ট বলছেন ভিন্ন কথা। তাহলে সত্য কি?

বিশ্রামের ছয় মাস শেষ হওয়ার পর কী করবেন ওয়ানডে দলের অধিনায়ক? এই বিশ্রাম পর্ব শেষ হওয়ার পরপরই শুরু হয়ে যাবে টি-২০ বিশ্বকাপের তোড়জোড়। বিশ্রাম থেকে ফিরেই কি বিশ্বকাপ দলে ঢুকে যাবেন তামিম? নাকি ভিন্ন ভাবনা আছে কোনো?
 
বিসিবির পক্ষ থেকে বারবার বলা হয়েছে, তামিম নিজেই জানাবেন নিজের ভবিষ্যত সম্পর্কে। আর সবশেষ তামিম জানালেন, টি-২০ ক্যারিয়ার নিয়ে কারো সঙ্গে কোনো কথাই হয়নি তার। এ বিষয়ে অস্ফুট ক্ষোভও প্রকাশ করেছেন তামিম।

রোববার সংবাদ মাধ্যমে তামিম বলছিলেন, টি-২০ নিয়ে যে পরিকল্পনা আমার, আমাকে তো বলার সুযোগই দেওয়া হয় না। আমার মনে হয় এতটুক আমি ডিজার্ভ করি যে আমি কি চিন্তা করি না চিন্তা করি এটা আমার মুখ থেকে শোনা।

তামিমের এ বক্তব্যকে মিথ্যা বলছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজে পাপন জানিয়েছেন, তামিমের সঙ্গে অন্তত চারবার টি-২০ নিয়ে আলোচনা হয়েছে তারা।

পাপন বলেছেন, এটি পুরোপুরি মিথ্যা (যে আমরা তার সঙ্গে টি-২০ নিয়ে কথা বলিনি)। আমি ওকে অন্তত চারবার বাসায় ডেকেছি এবং টি-২০ খেলতে অনুরোধ করেছি। বোর্ডের অন্যরাও এ বিষয়ে ওর সঙ্গে কথা বলেছে। এখন দেখুন ও কী বলছে!

তিনি আরো যোগ করেন, ‘অনেকবার অনুরোধের পরও সে আমাদের লিখিত দিয়েছে যে এখন (টি-২০) খেলতে চায় না। আমি বুঝতে পারছি না এখানে কনফিউশন আসলে কোথায়। আমি বলতে চাচ্ছি, ও কী বলতে চায় বলতে দিন। এরপর আমরা আমাদের হাতে থাকা প্রমাণ দেখাবো।’

আপাতত তামিমের টি-২০ ক্যারিয়ার নিয়ে ধোঁয়াশা তৈরি হলেও, তাকে যেকোনো সময় এই ফরম্যাটে স্বাগত জানাতে প্রস্তুত পাপন, ‘আমরা তাকে টি-২০তে দেখতে চাই। সে কি খেলবে? সে কি বিশ্বকাপ খেলতে চায়? যদি চায় তাহলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০তে খেলতে হবে।’

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –