• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

নেপাল গেল ক্ষুদে টেনিস খেলোয়াড়রা

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ জুন ২০২২  

রাজধানীর শাহবাগের মতো জায়গায় বিশাল কমপ্লেক্স রয়েছে বাংলাদেশ টেনিস ফেডারেশনের। এত সুযোগ সুবিধা থাকার পরেও চেয়ার দখলের লড়াইয়ের কারণে এই ফেডারেশনটি প্রায় নিস্ক্রিয়। ২০১৯ সালের পর এই প্রথম দেশের বাইরে গেল বাংলাদেশের কোনো টেনিস দল।

সাধারণ সম্পাদক ফেডারেশনের একটা লোভনীয়ে পোস্ট। টেনিস ফেডারেশনে গত কয়েক বছরের মধ্যে ততোধিক সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করেছেন।  সকলেই ফেডারেশন বা খেলার উন্নয়নের দিকে না তাকিয়ে নিজেরাই করেছেন বিদেশ ভ্রমণ। বাদ যাননি জাতীয় ক্রীড়া পরিষদের সাবেক সচিব ও টেনিস ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক মাসুদ করিম।

তবে জাতীয় ক্রীড়া পরিষদের বর্তমান সচিব ও ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পরিমল সিংহ দীর্ঘদিনের অ্যাডহক কমিটির অচলায়তন ভেঙে নির্বাচনের ব্যবস্থা করতে সক্ষম হয়েছেন। পাশাপাশি তার এই কয়েক মাসের মেয়াদকালের মধ্যেই দুই বছর পর কোনো টেনিস দল দেশের বাইরে খেলতে যাচ্ছে। 

আইটিএফ অনুর্ধ্ব ১২ টেনিসে অংশ নেবে বাংলাদেশ। নেপালের ললিতপুরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। স্বাগতিক নেপাল ছাড়াও আফগানিস্তান, ভারত, ভূটান, মালদ্বীপ, পাকিস্তান ও শ্রীলঙ্কা এই প্রতিযোগিতায় অংশ নেবে। 

ফেডারেশনের সহ সভাপতি ইঞ্জিনিয়ার এএসএম হায়দার বলেন, দেশের ক্ষুদে টেনিস খেলোয়াড়েরা লড়বে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ভুটান ও নেপালের খেলোয়াড়দের সঙ্গে। সাত দিনব্যাপী এই টুর্নামেন্টে শেষে ১৯ তারিখে দল দেশে ফিরে আসবে। দেশের এই উদীয়মান খেলোয়াড়েরা এই ধরনের অভিজ্ঞতা সাথে নিয়ে টেনিসকে বিশ্বের মানচিত্রে আরও এগিয়ে নিয়ে যাবে বলে প্রত্যাশা করছি।

বাংলাদেশ থেকে সাত জনের দল এই প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য আজ সকালে দেশ ছেড়েছে। প্রতিযোগিতার শীর্ষ দুই দল কাজাখস্তানে পরবর্তী পর্যায়ে খেলার সুযোগ পাবে।

বাংলাদেশ দল:
বালক: রাজিব হোসেন, মুশফিকুর রহমান আপন ও কাব্য গায়েন 

বালিকা: জারা হুমায়রা হায়দার ও সারা আল জসিম 

ক্যাপ্টেন: মোজাহিদুল হক মন্টি (বালক দল) ও দেলোয়ার হোসেন (বালিকা দল) 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –