• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

দুরন্ত গতিতে উড়ন্ত সিলেট, চট্টগ্রাম পর্বে হৃদয় ভাঙার সুর

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২৩  

এবারের বিপিএলে নতুন রুপে আবির্ভাব হলো সিলেটের নিজস্ব মালিকানায় তৈরি ফ্রাঞ্চাইজি দল সিলেট স্ট্রাইকার্সের। ঢাকা পর্বের  চার খেলায়ই চার জয় নিয়ে টেবিল টপারে মাশরাফীর এই দলের অবস্থান। যেন দুরন্ত গতিতে উড়ছে সিলেট।

সে দলের হয়ে ধুমকেতুর মতো মতো আবির্ভাব এক ব্যাটারের সে হলো তৈৗহিদ হৃদয়। চার ম্যাচেই নিজের দাপট দেখিয়ে চলেছেন এই ব্যাটার। কিন্তু চট্টগ্রাম পর্বে সেই হৃদয় অনিশ্চিত। 

তিন ম্যাচে ম্যাচ জেতানো হাফ সেঞ্চুরির সুবাদে জিতেছেন সেরার পুরস্কার। শেষ ম্যাচে ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে ৪৬ বলে ৮৪ রানের উত্তাল ইনিংস উপহার দিয়ে সিলেট স্ট্রাইকার্সকে ২০০’ র ঘরে পৌঁছে দিয়েছেন তিনি।

কিন্তু এরপরই দূর্ভাগ্যের শিকার হন। ফিল্ডিংয়ের সময় হাতের আঙুল ফেটে গেছে তার। ঢাকার অধিনায়ক নাসির হোসেনের স্কোয়ার কাট ধরতে গিয়ে বাঁ-হাতের আঙুল ফেটে যায়। 

হাতে লেগেছে ৮ সেলাই। ডাক্তার জানিয়েছে, তাকে দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। চট্টগ্রাম পর্ব খেলা হচ্ছে না তার।

তৌহিদ হৃদয় এবারের বিপিএলে যেভাবে রান করছেন, যেভাবে নিজেকে চেনাচ্ছেন তাতে স্রেফ মুগ্ধতা ছড়াচ্ছে। সিলেট স্ট্রাইকার্সের এ ব‌্যাটসম‌্যান টানা তৃতীয় হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। অপ্রতিরোধ‌্য হৃদয়ের ব‌্যাটে চড়ে মঙ্গলবার সিলেট চতুর্থ জয় তুলে নেয়। 

মিরপুর শের-ই-বাংলায় ঢাকা ডমেনিটর্সকে ৬২ রানে হারিয়েছে সিলেট। টস হেরে ব‌্যাটিং করতে নেমে ৮ উইকেটে ২০১ রান করে মাশরাফির দল। যা এবারের বিপিএলে প্রথম দুইশ রানের ইনিংস। বিশাল লক্ষ‌্য তাড়া করতে গিয়ে ৩ বল আগে ১৩৯ রানে থেমে যায় ঢাকা। বিপিএলে যা তাদের প্রথম পরাজয়। 

আগের দুই ম‌্যাচে ৫৫ ও ৫৬ রান করা হৃদয় এবার ৮৪ রান করেন। ৪৬ বলে ৫টি করে চার ও ছক্কায় সাজান ঝড়ো ইনিংসটি। আল-আমিন ও সৌম‌্য সরকারকে মারা তার ছক্কা গ‌্যালারির দ্বিতীয় তলায় গিয়ে পড়ে যা এর আগে একমাত্র ক্রিস গেইলই পেরেছিলেন। হৃদয়ের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৮৮ রানের জুটি গড়েছিলেন নাজমুল হোসেন শান্ত। ৩৯ বলে ৭ চার ও ২ ছক্কায় ৫৭ রান করেন তিনি।

বল হাতে আল-আমিন হোসেন ৪৫ রানে নেন ৩ উইকেট। 

লক্ষ‌্য তাড়ায় ঢাকার টপ অর্ডারে কেউ রান করেনি। ৩০ রানে তারা হারায় ৩ উইকেট। সেখান থেকে নাসির ও মিথুনের ব‌্যাটে প্রতিরোধ পায়। দুজনের ব‌্যাটে লড়াইয়েও ছিল ঢাকা। কিন্তু এ জুটি ভাঙার পর সবশেষ। পেরেরার বল উড়াতে গিয়ে লং অফে মিথুন ক‌্যাচ দেন ৪২ রানে। ২৮ বলে ৩ চার ও ২ ছক্কায় সাজান ইনিংসটি। এছাড়া ৩৫ বলে ৪৪ রান করেন নাসির। 

মাশরাফি ৩ ওভারে ১৪ রানে পেয়েছেন ২ উইকেট। ইমাদ ওয়াসিম ও আমিরও ২ উইকেট পেয়েছেন। তবে রান দিয়েছেন মাশরাফির চেয়ে সামান‌্য বেশি। রাজা, পেরেরা ও শান্তর পকেটে গেছে ১টি করে উইকেট।

নতুন দল সাজিয়ে চার ম‌্যাচে চার জয়ে মাশরাফির সিলেট রীতিমত চমকে দিয়েছে সবাইকে। পয়েন্ট তালিকার শীর্ষে থেকে তারা ঢাকার প্রথম পর্ব শেষ করেছে। এবার দেখার বিষয় চট্টগ্রামে তাদের এই জয় রথ ধরে রাখতে পারে কি না।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –