• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ইউএনও’র ওপর হামলা: ফের তিন দিনের রিমান্ডে রবিউল

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২০  

দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবাববন্দি না দেয়ায় রবিউল ইসলামকে ফের তিন দিনের রিমান্ড দিয়েছে আদালত। দিনাজপুর চিফ জুডিসিয়াল আদালতের বিচারক আঞ্জুমান আরা বেগম বৃহস্পতিবার সন্ধ্যায় এ রিমান্ড মঞ্জুর করেন। 

মামলার তদন্ত কর্মকর্তা দিনাজপুর ডিবির ওসি ইমাম জাফর বলেন, আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করা হলে বিচারক সব কাগজপত্রাদি বিবেচনা করে এই মামলার একমাত্র আসামি রবিউল ইসলামকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

গত ১২ সেপ্টেম্বরে ঘোড়াঘাটের ইউএনও ও তার বাবা ওমর আলী শেখের ওপর হামলার মামলার মূল আসামি রবিউলকে ছয় দিনের রিমান্ডের মেয়াদ শেষ হওয়ার পর বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে আদালতে তোলা হয়। 

দুপুর আড়াইটার দিকে রবিউলকে জবাববন্দি রেকর্ড করার জন্য বিচারকের খাস কামরায় নেয়া হয়। ৩টার দিকে বিভিন্ন তথ্য প্রমাণাদি উপস্থাপন করার পর জিজ্ঞাসাবাদ ও স্বীকারোক্তিমূলক জবাববন্দি না দেয়ায় সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে আদালত চত্বর থেকে বের করা হয়। 

পুলিশ জানায়, আদালতে রবিউল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করবেন বলে পুলিশ গণমাধ্যমকে জানায়। সেই মোতাবেক রবিউল ইসলামকে দিনাজপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ঘোড়াঘাট আমলি আদালত -৭ এর বিচারক আনজুমান আরার আদালতে তোলা হয়। 

এর আগে গত ৯ সেপ্টেম্বর রবিউলকে নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি নিজের দোষ স্বীকার করেন। গত ১২ সেপ্টেম্বর এ বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলন করেন পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য।

সংবাদ সম্মেলনে তিনি জানান, রবিউল দায় স্বীকার করে জানিয়েছেন এ ঘটনায় প্রধান পরিকল্পনাকারী এবং একমাত্র হামলাকারী তিনি নিজে। পরে তাকে ওই দিনেই আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালতের বিচারক তাকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই দিন থেকেই রিমান্ডে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –