• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

এডাবের উদ্যোগে প্রশিক্ষন কোর্সের সমাপনী অনুষ্ঠান

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২০  

বাংলাদেশে কর্মরত বেসরকারি উন্নয়ন সংস্থা সমূহের একটি সমন্বয়কারী প্রতিষ্ঠান এডাব এর আয়োজনে গতকাল বালুবাড়ী এমবিএসকে’র প্রশিক্ষন রুমে ২২ থেকে ২৪ নভেম্বর ৩দিনব্যাপী আর্থিক ব্যবস্থাপনা প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ অনুষ্ঠিত হয়। 

এডাব দিনাজপুর জেলা শাখার সভাপতি ও এমবিএসকে’র নির্বাহী প্রধান মোসাঃ সুলতানা রাজিয়া খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সনদ বিতরণ করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এডাব প্রধান কার্যালয় ঢাকা’র কর্মসূচী পরিচালক কাওসার আলম কনক, এডাব জেলা শাখার সদস্য সচিব মোঃ মোজাফ্ফর হোসেন ও গাইবান্ধা জেলার এডাব জেলা সদস্য মোঃ শাহাদাৎ হোসেন মন্ডল। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এডাব রংপুর বিভাগীয় সমন্বয়কারী বঙ্কিম চন্দ্র রায়।

সঞ্চালকের দায়িত্ব পালন করেন এডাব রংপুর জেলার সদস্য সচিব আহসান হাবিব রবু।

৩ দিনব্যাপী আর্থিক ব্যবস্থাপনা প্রশিক্ষনের প্রশিক্ষন কোর্স পরিচালনা করেন এডাব রিসোর্স পুল সদস্য রিসোর্স পার্সন মোঃ খলিলুর রহমান। উক্ত প্রশিক্ষনে এডাবভুক্ত দিনাজপুর, রংপুর, গাইবান্ধা, লালমুনিরহাট, নীলফামারী, ঠাকুরগাঁও, কুড়িগ্রাম ও পঞ্চগড় জেলার ৩০ জন এডাব সদস্য, সংস্থার নির্বাহী প্রধান ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

সনদ বিতরণ করতে গিয়ে প্রধান অতিথি জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবু বক্কর সিদ্দিক বলেন, এনজিও সেক্টরে আর্থিক ব্যবস্থাপনা বিষয়টি হচ্ছে সংস্থার হার্ট। একারণে আর্থিক ব্যবস্থাপনা বিষয় প্রশিক্ষণ আর্থ সামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে। একটি সংস্থার আর্থিক বিষয়ক যত শক্তিশালী হবে সেই সংস্থা ততবেশী উন্নতি করবে।

অংশগ্রহণকারীদের পক্ষে প্রশিক্ষণের অভিজ্ঞতা নিয়ে অনুভুতি ব্যক্ত করেন ফরিদা বেগম, মোঃ আমিনুল হক ও আশিষ কুমার দত্ত। উল্লেখ্য এডাব ১৯৭৪ সাল থেকে এযাবৎ পর্যন্ত স্থানীয় পর্যায়ে ছোট ছোট এনজিওদের বিভিন্ন সমস্যা সমাধান ও তাদের কর্মসূচী এসডিজি’র লক্ষমাত্রা অর্জনে উদ্বুদ্ধ করছে এবং কাজ চালিয়ে যাচ্ছে।

এছাড়া কৌশলগত পরামর্শ, দক্ষতা উন্নয়নে যুযোপযোগী প্রশিক্ষন কর্মসূচীর মাধ্যমে সারাদেশে কাজ করছে এবং দিনাজপুর জেলায় এডাব এর কার্যক্রম জোরদার হচ্ছে। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –