• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

গাইবান্ধায় ‘খাদ্যের নিরাপদতা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২১  

মুজিববর্ষে ৪র্থ জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে ‘খাদ্যের নিরাপদতা’ শীর্ষক এক আলোচনা সভা মঙ্গলবার গাইবান্ধা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এবারের খাদ্য দিবসের মূল প্রতিপাদ্য হচ্ছে ‘টেকসই উন্নয়ন-সমৃদ্ধ দেশ, নিরাপদ খাদ্যের বাংলাদেশ’।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রের মো. সাদিকুর রহমানের সভাপতিত্বে এই আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা নিরাপদ খাদ্য অফিসার, জেলা ভোক্তা অধিকারের সহকারি পরিচালক, জেলা মার্কেটিং অফিসার, জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুদ দাইয়ান, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, শিক্ষাবিদ জহুরুল কাইয়ুম, জেলা হোটেল মালিক সমিতির সভাপতি মো. তাবারক হোসেন, গণ উন্নয়ন কেন্দ্রের প্রতিনিধি জয়া প্রসাদ প্রমুখ।

আলোচনা সভায় জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্যের উপর সর্বাধিক গুরুত্বারোপ করা হয় এবং নিরাপদ খাদ্য আইন, খাদ্য কর্তৃপক্ষের অভিলক্ষ্য, বাংলাদেশে নিরাপদ খাদ্য কেন প্রয়োজন, খাদ্য ব্যবসায়ীর পালনীয় প্রশাসনিক বিষয়াবলী, খাদ্য দ্রব্য মজুদ ও সংরক্ষণ এবং শাক-সবজি ও ফুল-মুলে ফরমালিন আতংক বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়া নিরাপদ খাদ্যের ৫টি ধাপ খাদ্য বাছাই করা, পরিস্কার করা, কাঁচা ও রান্না করা খাবার আলাদা রাখা, সঠিক তাপমাত্রায় রান্না করা ও সংরক্ষণ করা এবং পঁচা-বাসি খাবার সঠিক স্থানে ফেলা সম্পর্কে জনসচেতনতার বিষয়টিও নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –