• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

ঠাকুরগাঁওয়ে ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলায় প্রসূতির মৃত্যু

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২০  

ঠাকুরগাঁও শহরে ফ্রেন্ডস অ্যাপোলো ক্লিনিকে কর্তৃপক্ষের অবহেলায় মাহবুবা আক্তার (২২) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে পরিবার অভিযোগ উঠেছে। ওই প্রসূতি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার হাজীপুর ইউনিয়নের শাসর গ্রামের সাদেকুল ইসলামের স্ত্রী।

প্রসূতির স্বামী সাদেকুল ইসলাম অভিযোগ করে বলেন, অস্ত্রোপচারের পর তার স্ত্রীর দিকে ক্লিনিক কর্তৃপক্ষ যথাযথ নজর দেয়নি। সোমবার রাত সাড়ে ৯টার দিকে শহরের ফ্রেন্ডস অ্যাপোলো হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসক আবিদা সুলতানা তার স্ত্রী মাহবুবার অস্ত্রোপচার করেন। মাহবুবার ছেলে সন্তানের জন্ম হয়। এর কিছুক্ষণ পর মাহবুবার রক্তক্ষরণ শুরু হয়।

ক্লিনিকে কর্মরত নার্সদের একাধিকবার বিষয়টি বললেও তাদের কোনো সাড়া পাওয়া যায়নি। ক্লিনিকের নার্স ও কর্তৃপক্ষ সেবা না দিয়ে উল্টো তারা আমাকে অকথ্য ভাষা গালিগালাজ করেন। প্রায় দুই ঘণ্টা পর একজন নার্স এসে আমাকে এক ব্যাগ রক্ত আনতে বলেন। তাৎক্ষণিক রক্ত যোগাড় করে ক্লিনিক কর্তৃপক্ষের কাছে দেওয়া হলে তারা সেই রক্ত আমার স্ত্রীকে দেন। তার পরও কোনোভাবে রক্তক্ষরণ বন্ধ হচ্ছিল না।

অতিরিক্ত রক্তক্ষরণে মঙ্গলবার বিকেলে আমার স্ত্রীর শারীরিক অবস্থা খারাপ হয়ে যায়। এ সময় কর্তৃপক্ষ রোগীকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলে। তাৎক্ষণিকভাবে একটি অ্যাম্বুলেন্সে করে মাহবুবাকে দিনাজপুরে নেওয়ার পথে তিনি মারা যান।

সাদেকুল ক্লিনিক কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতা ও অবহেলার অভিযোগ তুলে এর বিচার দাবি করেছেন। এ ঘটনায় তিনি মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান ওই প্রসূতির স্বামী সাদেকুল।

এ বিষয়ে চিকিৎসক আবিদা সুলতানা বলেন, অপারেশন  ভাল হয়েছে, এর পর বাচ্চা ও মা সুস্থ ছিলেন। কিন্তু ক্লিনিকে অব্যবস্থাপনার কারণে এই দুর্ঘটনা ঘটতে পারে বলে জানান তিনি।

ওই হাসপাতালের মালিক বাবলুর রহমান বাবলু বলেন,  বিষয়টি আমি জেনেছি। এই মুহূর্তে আমি ঢাকা অবস্থান করায় কিছু বলতে পারছিনা।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –