• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

ঠাকুরগাঁওয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের গাছ কাটার অভিযোগ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে উজ্জ্বলকোঠা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইনসান আলীর বিরুদ্ধে স্কুলের গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি গয়া রাম ও অভিভাবক সদস্য গোলাম ফারুক সরকার।

অভিযোগ সূত্রে জানা যায়, বিদ্যালয় মাঠের দক্ষিণ পার্শ্বে অবস্থিত একটি বড় শিশু কাঠ গাছ ২৯ ফেব্রুয়ারি রাতে অবৈধভাবে কেটে ৫০ হাজার টাকায় বিক্রি করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

বিদ্যালয়ের গাছ কাটতে হলে পরিচালনা কমিটির রেজুলেশন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নেয়ার কথা থাকলেও নিয়ম বহির্ভূতভাবে বিদ্যালয়ের গাছ কেটে বিক্রির টাকা আত্মসাৎ করেছে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইনসান আলী, শিক্ষক ফরহাদ আলীসহ এডহক কমিটির সভাপতি আশরাফ আলী।
 
ওই বিদ্যালয়ের একজন শিক্ষক জানান, বিদ্যালয় মাঠে একটি বড় শিশু কাঠ গাছ ছিল। গাছটির মূল্য প্রায় ৫০ হাজার টাকার মতো। এডহক কমিটির সভাপতি ও আমাদের স্কুলের প্রধান শিক্ষক কাউকে না জানিয়ে ওই গাছটি বিক্রি করেন। 

এ বিষয়ে বিদ্যালয়ের অভিভাবক প্রেমহরি রায় বলেন, রোববার বিদ্যালয়ে গিয়ে দেখি মাঠের দক্ষিণ পার্শ্বের বড় গাছটি নেই। কে বা কারা গাছটি কেটে নিয়ে গেছেন।
 
এ ব্যাপারে প্রধান শিক্ষক ইনসান আলী জানান, বৃহস্পতিবার বিদ্যালয় ছুটি শেষে আমি বাড়ি চলে যাই। শনিবার সকালে এসে দেখি গাছটি নেই। কেউ হয়তোবা নিয়ে গেছেন। আমি কোনো গাছ বিক্রি করিনি। আমাকে হেয় করার জন্য উদ্দেশ্য প্রণোদিতভাবে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করেছেন।

এডহক কমিটির সভাপতি আশরাফ আলী জানান, কিছুদিন আগে বিদ্যালয়ের একটি গাছ হালকা ঝড়-বাতাসে শ্রেণি কক্ষের টিনের চালায় পড়ে যায়। তাই গাছটি কেটে ১৫শ’ টাকায় বিক্রি করা হয়েছে।

ইউএনও রেজাউল করিম জানান, আমার কাছে একটি লিখিত অভিযোগ এসেছে। মাধ্যমিক শিক্ষা অফিসারকে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য বলেছি। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –