• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ঠাকুরগাঁওয়ে রত্নাই সীমান্তের নাগর নদীতে বাংলাদেশির লাশ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ আগস্ট ২০২০  

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার রত্নাই সীমান্তের নাগর নদী থেকে মোহাম্মদ মামুন (২১) নামের এক বাংলাদেশি গরু ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার করেছে বিজিবি। সোমবার ভোরে ভারতের উত্তর দিনাজপুরের ইসলামপুর থানার সোনামতি ক্যাম্পের বিএসএফ জওয়ানদের নির্যাতনে মামুনের মৃত্যু হয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা। নিহত গরু ব্যবসায়ী মামুন ওই উপজেলার আমজানখোর ইউনিয়নের পশ্চিম হরিণমারি ঠক বস্তি এলাকার মোহাম্মদ সাদেকের ছেলে।

স্থানীয় একটি সূত্র জানায়, ঈদের পর দিন রবিবার রাতে মামুনসহ আরো কয়েকজন গরু ব্যবসায়ী অবৈধভাবে রত্নাই সীমান্তের তারকাটা অতিক্রম করে ভারতের অভ্যন্তরে ৩৮২/টু এস পিলার এলাকায় প্রবেশ করলে ভারতের উত্তর দিনাজপুরের ইসলামপুর থানার সোনামতি ক্যাম্পের বিএসএফ জওয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় অন্যরা পালিয়ে বাংলাদেশে ফিরে আসলেও মামুন ভারতের অভ্যন্তরেই থেকে যায়। সোমবার সকালে স্থানীয়রা রত্নাই সীমান্তের নাগর নদীতে মামুনের মৃতদেহ দেখতে পেয়ে বিজিবি ও পুলিশকে খবর দেয়। পুলিশ মৃতদেহ উদ্ধার করে। পরে মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়। 

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. শহিদুল ইসলাম জানান, মামুনের শরীরে কোনো গুলির চিহ্ন বা ক্ষত পাওয়া যায়নি। মৃতদেহ ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। তিনি আরো জানান, সীমান্তে গুলি, হত্যা ও নির্যাতন বন্ধের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পত্র দেওয়া হয়েছে। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –