• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

ত্বকের যত্নে অলিভ অয়েল

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ আগস্ট ২০২০  

মৌসুমভেদে ত্বকের যত্নও ভিন্ন হয়। দেখা যায় গরম, বর্ষা অথবা শীতে ত্বকের যত্নে ভিন্ন ভিন্ন উপাদান কিংবা প্রসাধনী ব্যবহার করেন সবাই। যা বেশ ঝামেলারও। তবে জানেন কি, এমন একটি ঘরোয়া উপাদান আছে যা আপনি সারা বছরই ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন।

আর সেই উপকারী উপাদানটি হচ্ছে অলিভ অয়েল। জলপাইয়ের অ্যান্টিঅক্সিড্যান্ট ত্বকের ভেতরের স্তরে প্রয়োজনীয় খনিজের জোগান দিতে পারে। এর প্রভাবে ত্বক উজ্জ্বল থাকার পাশাপাশি টোনডও থাকে। চুল থেকে ত্বক সবকিছুতেই কাজে আসবে এই তেল। চলুন জেনে নেয়া যাক ত্বকের যত্নে অলিভ অয়েলের ব্যবহার সম্পর্কে-

> ঠোঁটের নরম ভাব ধরে রাখতে ও ঠোঁট ফাটা রুখতে এক চা চামচ অলিভ অয়েল, কয়েক ফোঁটা লেবুর রস ও আধা চামচ চিনি মিশিয়ে নিন। এই মিশ্রণ ঠোঁটে লাগিয়ে চিনি না গলে যাওয়া পর্যন্ত ম্যাসাজ করুন। দিনে একবার এটি করতে পারলেই উপকার পাবেন অনেকটা।

> রাসায়নিকের ছোঁয়ায় চুলের নানা রকম ক্ষতি হয়। তাই বাজারচলতি কন্ডিশনারে আস্থা না রেখে অলিভ অয়েল দিয়েই সারতে পারেন এই কাজ। আধা কাপ অলিভ অয়েল গরম করে তাতে চায়ের লিকার মিশিয়ে চুলে লাগিয়ে নিলেই কন্ডিশনারের উপকার পাবেন।

> গোসলের পানিতে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চার পাঁচ চামচ মিশিয়ে নিন। ত্বককে নরম তো রাখবেই, সারাদিনে ঘামও হবে অনেক কম।

> ভ্রু তোলার পর বা দাড়ি কামানোর পর ত্বক জ্বালা করলে বা কোনো রকম র‌্যাশ বের হলে অলিভ অয়েলে ভরসা রাখুন। ভ্রু তোলার পর ভ্রুর চারপাশে এক ফোঁটা অলিভ অয়েল লাগিয়ে নিন। আর শেভিংয়ের পরে গালে ঘষে নিন অলিভ অয়েল।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –