• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

পঞ্চগড়ে ২০০ বস্তা চাসহ ট্রাক আটক

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ জুন ২০২১  

পঞ্চগড় সদর উপজেলায় সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চা পাচারের সময় ২২ লাখ টাকার ২০০ বস্তা (১১ হাজার কেজি) চাসহ একটি ট্রাক আটক করেছে পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল। 

মঙ্গলবার (১৫ জুন) রাতে জেলার সদর ইউনিয়নের খালপাড়া এলাকায় আল আমিন টি হাউজের সামনে চা আনলোড করার সময় ট্রাকটি আটক করা হয়। 

জানা গেছে, মঙ্গলবার রাতে উত্তরা গ্রীণ টি ইন্ডাস্ট্রি লিমিটেডের উৎপাদিত চা কাস্টমস আইন অনুযায়ী চট্টগ্রাম ওয়্যার হাউজে নিলামের উদ্দেশ্যে পাঠানো হচ্ছিল। তবে ট্রাকটি চা নিয়ে চট্টগ্রাম না গিয়ে একই উপজেলার খালপাড়া এলাকায় আল আমিন টি হাউজের সামনে আনলোড করছিল। 

গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল পঞ্চগড়ের একটি টিম রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চা পাচারের দায়ে ট্রাকটি জব্দ করে। এ সময় স্থানীয়রা সহকারী রাজস্ব কর্মকর্তাদের ট্রাকটি জব্দ করতে বাধা দেয়। পরে পঞ্চগড় সদর থানার পুলিশ ট্রাকটি থানায় নিয়ে যায়। 

ট্রাকচালক তাজুল ইসলাম ঘটনার সত্যতা শিকার করে থানায় মুচলেকা দিয়ে বলেন, মঙ্গলবার রাতে উত্তরা গ্রীণ টি ইন্ডাস্ট্রি লিমিটেড থেকে চা চট্টগ্রাম ওয়্যার হাউজে নিয়ে যাওয়ার কথা ছিল। চা লোড করার পর কাস্টমস কর্তকর্তারা  সিনগালা করে চট্টগ্রামে রওনা হতে বলে। পরে কারখানার মালিকপক্ষ আমাকে চট্টগ্রামে না গিয়ে জগদল বাজার সংলগ্ন আল আমিন টি হাউজে চা আনলোড করতে বলে। 

এ বিষয়ে পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা জাহিদ হাসান জানান, কারখানায় উৎপাদিত চা প্রথমে চট্টগ্রাম ওয়্যার হাউজে নিলাম বাজারে পাঠাতে হয়। কাস্টমস আইন অনুযায়ী সংশ্লিষ্ট দফতরের  কর্মকর্তাদের উপস্থিতিতে ট্রাকে চা লোড করে সিলগালা করার পর চট্টগ্রামে পাঠানো হয়।

এই নিয়ম অনুযায়ী মঙ্গলবার রাতে চা লোড করে ট্রাকটি চট্টগ্রামে না গিয়ে স্থানীয় আল আমিন টি হাউজে পাঠানো হয়। পরে আমরা গোপন সংবাদের ভিত্তিতে রাজস্ব ফাঁকি দিয়ে চা পাচারের অপরাধে চাসহ ট্রাকটি জব্দ করি। ট্রাকটি জব্দ করে সদর থানার হেফাজতে রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। 

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাস আহম্মদ চা পাতা আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, ট্রাকচালকের মুচলেকা নিয়ে ট্রাকটি পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল পুলিশের হেফাজতে দিয়েছে। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –