• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পূর্ণিমার নাচে মাতোয়ারা এফডিসি

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২১  

ঢাকাই সিনেমার প্রিয়মুখ পূর্ণিমা। বহু সুপারহিট সিনেমা তিনি উপহার দিয়েছেন ইন্ডাস্ট্রিকে। দীর্ঘদিন নেই রুপালি পর্দায়। তবে সুখের খবর হলো, বিরতি কাটিয়ে একসঙ্গে ‘জ্যাম’ ও ‘গাংচিল’ নামের দুটি সিনেমা নিয়ে ফিরছেন তিনি।

রবিবার ৯ নম্বর ফ্লোরে সেটে চলছে 'গাঙচিল' ছবির আইটেম গানের দৃশ্য ধারণ। এদিন অংশ নিয়েছেন তারিক আনাম খান ও পূর্ণিমা। ‘চোখ ঘুরাইয়া তাকালে সবাই হয় রে কাত’- কথার গানটির সঙ্গে দুজনই কোমর দুলিয়েছেন। পর্দায় তাদের পারফরম্যান্স দর্শকদের কাছে বেশ উপভোগ্য হবে বলে মনে করছেন এর নির্মাতা। এতে রাশেদ মামুন অপু ও অন্যরা অংশ নিয়েছেন। অংশ নিয়েছেন তারিক আনাম খান।

এ প্রসঙ্গে নঈম ইমতিয়াজ নেয়ামূল বলেন, টানা তিন দিন ধরে শুধু এই গানটিরই শুটিং হচ্ছে, আজ শেষ। এরপর আরো দুটি গানের কাজ বাকি থাকবে। সেগুলো সময়-সুযোগমতো খুব দ্রুতই সম্পন্ন করে ফেলব। সিনেমাটির গল্পের প্রয়োজনে আইটেম গানটি রাখা হয়েছে। এ ছাড়া গানে পূর্ণিমার পারফরম্যান্সটিও প্রাসঙ্গিক।

আইটেম গানটির কথা লিখেছেন কবির বকুল। সংগীত পরিচালনা করেছেন ইবরার টিপু। নির্মাতা জানান, আপাতত ডামি ভয়েস দিয়ে শুটিং করা হচ্ছে। এখনো কোনো শিল্পী দিয়ে গানটি গাওয়ানো হয়নি। কোরিওগ্রাফি করছেন মাসুম বাবুল।

২০১৯ সাল থেকে ‘গাঙচিলে’র শুটিং চলছে। এতে ফেরদৌস সাংবাদিক চরিত্রে ও এনজিও কর্মীর চরিত্রে অভিনয় করছেন পূর্ণিমা। গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।  ২০১৪ সালে প্রকাশিত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ‘গাঙচিল’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মিত হচ্ছে।  

সিনেমাটিতে তারিক আনাম খান, আফজাল হোসেন ও আনিসুর রহমান মিলনসহ আরো অনেকে অভিনয় করছেন। যৌথভাবে ‘গাঙচিল’র চিত্রনাট্য লিখেছেন বাংলাদেশ থেকে নঈম ইমতিয়াজ নেয়ামূল, মারুফ রেহমান, পান্থ শাহরিয়ার ও কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –