• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বিএনপির মুখে গণতন্ত্রের কথা বলতে বলতে ফেনা উঠে যাচ্ছে: হানিফ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২১  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, অগণতান্ত্রিক পন্থায় যাদের সৃষ্টি তাদের মুখে এখন গণতন্ত্রের কথা বলতে বলতে ফেনা উঠে যাচ্ছে। কিন্তু তাদের মুখে গণতন্ত্রের কথা মানানসই না।

গতকাল রবিবার (৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বিশ্বশান্তি ও মানবাধিকার সংগঠন বাংলাদেশ আয়োজিত ‘বঙ্গবন্ধুর দর্শন শক্তি ও নম্রতা সমন্বয়’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

বিএনপির কাছে প্রশ্ন রেখে মাহবুব-উল আলম হানিফ বলেন, যখন ক্ষমতায় ছিলেন তখন কোন গণতন্ত্র মেনেছেন আপনারা? বরং শেখ হাসিনাকে হত্যা করে বিরোধীদলকে নিশ্চিহ্ন করার পরিকল্পনা করেছেন। আপনাদের কাছে জানতে চাই, এটা গণতন্ত্রের কোন সংজ্ঞার মধ্যে পড়ে? তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন দেশের উন্নয়ন হচ্ছে। দেশের মানুষের ভাগ্য বদলে যাচ্ছে। দেশের মানুষ ভালো থাক, আপনারা (বিএনপি) কি তা চান না? এদেশ তো আপনাদেরও। আপনারা উন্নয়ন করতে পারেননি, আমরা করছি।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও আয়োজক সংগঠনের সভাপতি প্রফেসর ড. নাজমুল আহসান কলিম উল্লাহের সভাপতিত্বে সেমিনারে সভাপতিত্ব আরো বক্তৃতা করেন নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের হেড অফ নিউজ রাহুল রাহা, যুবলীগ নেতা ব্যারিস্টার তৌফিকুর রহমান, লেখক কলামিস্ট তারাপদ আচার্য প্রমুখ। এতে মূল প্রবন্ধ পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক ফনিন্দ্র সরকার। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক দিলীপ মণ্ডল।

বিএনপিকে আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপিতে দলের প্রধান রাজনৈতিক নেতার পরিবর্তন করে নতুন যোগ্য নেতা আনা দরকার। এখন যাকে নেতা বানানো হয়েছে, তিনি হাওয়া ভবনে বসে বঙ্গবন্ধুকন্যাকে হত্যার ষড়যন্ত্র করেছিল। তার মস্তিস্কে হত্যা-ষড়যন্ত্র ও কুচিন্তা ছাড়া কিছুই নেই। আর গত ১২ বছর বিএনপি নেত্রী খালেদা জিয়াকে মুক্তির আন্দোলন করছেন। জনগণের কল্যাণে নেই। বিএনপির আন্দোলনের হুমকির জবাবে হানিফ বলেন, আন্দোলন করলে আওয়ামী লীগের কাছ থেকে আন্দোলন শিখে তারপর আন্দোলন করার জন্য বিএনপিকে আহ্বান জানাচ্ছি।

বঙ্গবন্ধুকে নিয়ে মাহবুব-উল-আলম হানিফ বলেন, স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বহু ত্যাগ স্বীকার করেছেন বঙ্গবন্ধু। তিনি সাধারণ মানুষের সঙ্গে মিশেছেন, তাদের সঙ্গে কথা বলেছেন। বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি বারবার কারাবরণ করেছেন। বঙ্গবন্ধু যেমন কোমল মনের মানুষ ছিলেন তেমনই ছিলেন দৃঢ়চেতা। আর তাঁর মনোবল সবসময়ই ছিল অটুট।

নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের হেড অফ নিউজ রাহুল রাহা বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আওয়ামী লীগের হাল ধরে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কিন্তু তার এই পথ মোটেও মসৃণ ছিল না। তার উপর বার বার হামলা হয়েছে। এখন দেশে করোনাকাল চলছে। বিশ্ব যখন সংকটে তখন বাংলাদেশে কেউ না খেয়ে মারা যায়নি। তিনি বলেন, আমরা অবশ্যই দেশে গণতন্ত্র চাই। গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনে যেই ক্ষমতায় আসুক-এতে আপত্তি নেই। কিন্তু স্বাধীনতা, সার্বভৌমত্ব, সাম্প্রদায়িক সম্প্রতি যেন বজায় থাকে সেটার পক্ষে আমাদের অবস্থান। মৌলবাদী গোষ্ঠী যেন ফনা তুলতে না পারে সে দিকে নজর রাখতে হবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –