• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

ব্ল্যাকহেডস থেকে মুক্তি পাওয়ার সহজ উপায়

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ জুলাই ২০২০  

অনেকের সৌন্দর্যের ক্ষেত্রেই একটি বড় বাধা হলো ব্ল্যাকহেডস। নাকে ও মুখে এই বিচ্ছিরি ব্ল্যাকহেডস দেখা দেয়। আর এই ব্ল্যাকহেডস দূর করতে স্ক্র্যাবিং, ফেসিয়াল, ক্লিনিং ইত্যাদি কত কিনা করেন।

এরপরেও সমস্যা থেকেই যায়। ব্ল্যাকহেডস-এর এই সমস্যা পুরোপুরি দূর করতে জেনে নিন আলুর ব্যবহার। ত্বকের পরিচর্যায় আলু অত্যন্ত কার্যকরী একটি উপাদান। বিশেষ করে ব্ল্যাকহেডস-এর সমস্যায় এটির কার্যকারীতা অবিশ্বাস্য। চলুন জেনে নেয়া যাক এর ব্যবহার- 

যা যা লাগবে:

১টি মাঝারি মাপের আলু, ১ চামচ অ্যাপেল সিডার ভিনেগার, পানি। 

তৈরি ও ব্যবহার পদ্ধতি:

একটি মাঝারি মাপের আলু ভালো করে ধুয়ে পরিষ্কার করে খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কাটুন। এবার আলুর টুকরোগুলোকে অ্যাপেল সিডার ভিনেগারের সঙ্গে মিশিয়ে ভালো করে ব্লেন্ড করুন বা মিহি করে বেটে নিন। আলু আর অ্যাপেল সিডার ভিনেগারের মিশ্রণটি সামান্য পানি দিয়ে পাতলা করে নিন। এবার এই মিশ্রণটি একটি আইস ট্রেতে ঢেলে ডিপ ফ্রিজে ৩ থেকে ৪ ঘণ্টা রেখে দিন।

এবার ক্লিনজার বা সামান্য উষ্ণ গরম পানি দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে নিন। তারপর বরফ হয়ে যাওয়া আলু আর অ্যাপেল সিডার ভিনেগারের মিশ্রণের টুকরো নিয়ে ত্বকের উপর (বিশেষ করে ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে) মালিশ করুন। দিনে ২ থেকে ৩ বার এই পদ্ধতিতে আলু আর অ্যাপেল সিডার ভিনেগারের মিশ্রণটি দিয়ে ত্বকের ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে মালিশ করতে পারলে সপ্তাহ দুয়েকের মধ্যেই সমস্যা অনেকটা নিয়ন্ত্রণে চলে আসবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –