• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

‘ভাস্কর্য আর মূর্তি এক নয়`-শিরোনামে সচেতনতামূলক লিফলেট বিতরণ শুরু

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০  

‘ভাস্কর্য আর মূর্তি এক নয়’ শিরোনামে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ শুরু করেছে আওয়ামী ওলামা লীগ। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব চত্বর থেকে শুরু হয়েছে তাদের এই কর্মসূচী। জনসচেতনতামূলক লিফলেট বিতরণ কর্মসূচী উদ্বোধন করেন বাংলাদেশ অনলাইন এ্যাক্টিভিস্ট ফোরামের (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময়।

বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সভাপতি হাফেজ মাওলানা সুলাইমানের সভাপতিত্বে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদী, সাধারণ সম্পাদক শাইখ মাওলানা আলমগীর হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা রবিউল আলম সিদ্দিকী ও হাফেজ মাওলানা আখতার হোসাইন ফারুকী, প্রচার-প্রকাশনা সম্পাদক ক্বারী আবু সিদ্দিক রতন, পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক মাওলানা জাকির হোসাইনসহ অন্য নেতাকর্মী লিফলেট বিতরণ কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

রাজধানী ঢাকাসহ সারাদেশে এই কর্মসূচী চলবে বলে জানিয়েছে সংগঠনের নেতারা। কর্মসূচী উদ্বোধন করে তন্ময় বলেন, লালমনিরহাট জেলায় কোরান অবমাননার তথাকথিত অভিযোগ তুলে মানুষকে পিটিয়ে হত্যা করে নির্মমভাবে আগুনে পুড়িয়ে ছাই করা আর কুমিল্লার মুরাদনগরে সনাতন ধর্মালম্বীদের বাড়িঘরে আগুন লাগানোর পর ভাস্কর্যের অপব্যাখ্যা, বিতর্ক-একই সূত্রে গাঁথা। জঙ্গী মতাদর্শের মানুষগুলো জনমনে বিভ্রান্তি ছড়িয়ে দেশের মাঝে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির ষড়যন্ত্রে নেমেছে। ভাস্কর্যকে ইস্যু করে তারা মূলত বাংলাদেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতির পাশাপাশি ইতিহাস-ঐতিহ্যকে ধ্বংস করার মাধ্যমে জঙ্গী রাষ্ট্র করার চক্রান্ত করছে। একটি মহল পরিকল্পিতভাবে মিথ্যাচার করলেও এদেশের মানুষ সত্যের পক্ষে, অন্যায়ের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে। স্বাধীন-সার্বভৌমত্ব রক্ষায় এদেশের মানুষ বরাবরই স্বাধীনতাবিরোধীদের প্রত্যাখ্যান করেছে, সব সময়ই করবে। সরকারের উচিত হবে, দেশ ও দেশের সংস্কৃতির ওপর আঘাতকারী ব্যক্তি ও মহলকে আইনের আওতায় নিয়ে আসা, কঠোর শাস্তির ব্যবস্থা করা এবং জঙ্গী মতাদর্শের ঔদ্ধত্য-সাহসের মূল উৎপাটন করতে উদ্যোগ গ্রহণ করা।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –