• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

মাঠে ফিরছে দেশের ঘরোয়া ক্রিকেট

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২০  

তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট দিয়ে মাঠে ফিরছে দেশের ঘরোয়া ক্রিকেট। টুর্নামেন্ট শুরু হচ্ছে ১১ অক্টোবর। চলবে ২৩ অক্টোবর পর্যন্ত।

তামিম ইকবাল, মাহমুদ উল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্ত'র নেতৃত্বে তিনটি দল একে অন্যের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে লিগ পর্বে। শেষে সেরা দুটি দল খেলবে ফাইনাল।
দিবা-রাত্রির এই ওয়ানডে টুর্নামেন্টের সকল খেলোয়াড়, সাপোর্টিং স্টাফ ও ম্যাচ অফিসিয়াল সবাই থাকবেন জৈব-সুরক্ষিত পরিবেশে।

প্রতিটি দলে থাকবেন ১৫ জন ক্রিকেটার। যাদের বেশিরভাগই শ্রীলঙ্কা সফরের জন্য ২০ সেপ্টেম্বর থেকে দুই লেগের অনুশীলন ক্যাম্প করা ক্রিকেটার। তাদের সঙ্গে রয়েছেন আলী আকবরসহ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ও বিসিবি'র হাই-পারফরম্যান্স প্রোগ্রামের কয়েকজন ক্রিকেটার। এছাড়া প্রতিটি দলে অন্তর্ভুক্ত করা হয়েছে একজন বিশেষজ্ঞ লেগস্পিনার। তিন দলের ৪৫ জন ক্রিকেটার কমপক্ষে দুটি করে ম্যাচ খেলবেন।

চলতি বছরের মার্চে ওয়ানডে নেতৃত্ব ছেড়ে দেওয়া মাশরাফি-বিন-মর্তুজা ওয়ানডে সিরিজের কোনো দলেই অন্তর্ভুক্ত হননি। তিনি খেলবেন কেবল টি-টোয়েন্টি টুর্নামেন্টে। এমনটা জানিয়েছেন বিসিবি'র প্রধান নাজমুল হাসান পাপন। তবে দলে জায়গা করে নিয়েছেন করোনা রিপোর্ট নেগেটিভ আসা আবু জায়েদ ও সাইফ হাসান।

নভেম্বরের মাঝামাঝিতে ৫ দল নিয়ে হতে পারে টি-টোয়েন্টি টুর্নামেন্ট। তবে এই টুর্নামেন্টে বিসিবি নিজেই স্পন্সর করবে, নাকি কর্পোরেট দলগুলোকে নিয়ে আয়োজন করবে- এ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

ত্রি-দলীয় ওয়ানডে সিরিজের স্কোয়াড

মাহমুদউল্লাহ একাদশ:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, ইবাদত হোসেন চৌধুরী, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, রকিবুল হাসান ও আমিনুল ইসলাম বিপ্লব।

শান্ত একাদশ:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী, মুকিদুল ইসলাম, নাঈম হাসান, নাসুম আহমেদ ও রিশাদ হোসেন।

তামিম একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলি, আকবর আলি, এনামুল হক, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –