• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

রাণীশংকৈলে শ্রমজীবীদের খাদ্য সামগ্রী বিতরণ করল উপজেলা প্রশাসন

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

দেশ ব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনা প্রতিরোধ ও মোকাবেলায় সরকারী নির্দেশনায় ঘরবন্ধি শ্রমজীবিদের উপজেলা ত্রাণ ও দুর্যোগ অধিদপ্তরের তত্বাবধানে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন। তবে খাদ্য সামগ্রী বিতরণের পূর্বে জনসচেতনার প্রচার হিসাবে কমপক্ষে এক ফিট দুরত্বে উপকার ভোগীদের সারিবদ্বভাবে বসিয়ে ও করোনা সর্ম্পকে স্বাস্থ্য বিভাগের সচেতনতামুলক নির্দেশনাগুলো উপকারভোগীদের বুঝানো হয়।

এরই অংশ হিসাবে বুধবার বিকালে উপজেলার রাতোর ইউনিয়নের ধামেরহাট বাজার প্রাঙ্গণে ৩৮০ জন্  ভ্যান শ্রমিক চা,পান বিক্রেতাসহ বিভিন্ন শ্রেনী পেশার দুঃস্থ অসহায় নারী পুরুষ শ্রমজীবিদের হাতে খাদ্য সামগ্রী চাল ডাল ও আলু তুলে দেন ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা প্রশাসক আমিনুল ইসলাম (রাজস্ব)।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না,উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরিদা, ভাইস চেয়ারম্যান সোহেল রানা,শেফালী বেগম উপজেলা ত্রাণ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী তাজউদ্দীন উপজেলা এলজিইডির‘র উপ-সহকারী প্রকৌশলী মাসুদুল আলম মাসুদ ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম ইউপি সদস্যসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

এদিকে ঐদিন সন্ধায় উপজেলার মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতা আনোয়ার হোসেন ড্রাইভারের তত্বাবধানে উপজেলা পরিষদ চত্বরে অসহায় দুঃস্থ ও অস্বচ্ছল ৬০ জন শ্রমিকের হাতে খাদ্য সামগ্রী চাল ডাল ও আলু তুলে দেয় উপজেলা ত্রাণ ও দূর্যোগ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী তাজউদ্দীন।

অপরদিকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথের নেতৃত্বে এবং তার অধিনস্থ উপ-সহকারী কৃষি কর্মকর্তা অফিস সহকারীসহ সকল স্টাফদের আর্থিক সহযোগিতায় বুধ ও বৃহস্পতিবারে উপজেলার প্রায় ২২০ জন অস্বচ্ছল দিনমুজুর ভ্যান শ্রমিক হোটেলের কর্মচারীসহ বিভিন্ন পর্যায়ের শ্রমিকদের মাঝে চাল ডাল তেল লবণ ও সাবান বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, উপজেলা ত্রাণ ও দুর্যোগ বিভাগের তত্বাবধানে ও উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় এ যাবত ১১৭৪ জন শ্রমজীবিদের মাঝে সরকারী খাদ্য সামগ্রী চাল ডাল ও আলু বিতরণ করা হয়েছে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –