• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা- স্বরাষ্ট্রমন্ত্রী

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২১  

নোয়াখালী জেলার হাতিয়ায় নবগঠিত ভাসানচর থানা উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। হাতিয়া উপজেলার চর ঈশ্বর ইউনিয়নের ছয়টি মৌজা নিয়ে এই থানা গঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ২টায় স্বরাষ্ট্রমন্ত্রী এটি উদ্বোধন করেন। 

উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভাসানচরে রোহিঙ্গারা এসে স্বাচ্ছন্দ্য বোধ করছে বিধায় আরো রোহিঙ্গা এখানে বসবাসে আগ্রহী হয়ে দলে দলে আসছে। তাদের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষা করার জন্য থানা গঠন করা হয়েছে। সার্বিক নিরাপত্তা আরো জোরদার করতে থানার জনবল বৃদ্ধিসহ যা যা দরকার তা করা হবে।

ভাসানচর আশ্রয়ণ প্রকল্প-৩-এ বসবাসকারী মিয়ানমার থেকে বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাসহ অন্যদের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা নিশ্চিতের জন্য একজন পুলিশ পরিদর্শক (ভারপ্রাপ্ত কর্মকর্তা), দুইজন উপ-পরিদর্শক (এসআই), চারজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও ১৭ জন কনস্টেবলসহ মোট ২৪টি পদ নিয়ে ভাসানচর থানার কার্যক্রম আজ থেকে শুরু হলো।

পুলিশ সুপার মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং বিশেষ অতিথি হিসেবে নোয়াখালী-৬ আসনের এমপি আয়েশা ফেরদাউস উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন– স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফা কামাল উদ্দীন, আইজিপি ড. বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান এবং চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মো. আনোয়ার হোসেন, নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, ভাসানচর আশ্রয়ণ প্রকল্প-৩-এর প্রকল্প পরিচালক কমোডোর আবদুল্লাহ আল মামুন চৌধুরীসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –