• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

সরকারের সঠিক নীতির জন্য করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে- তথ্যমন্ত্রী

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মে ২০২১  

প্রকৃতপক্ষে সরকারের সঠিক নীতির জন্য দেশে করোনাভাইরাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার নিজ বাসভবনে সমসাময়িক বিষয়ে ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

তথ্যমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে সরকারের সঠিক নীতির জন্য দেশে করোনাভাইরাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। প্রতিবেশী দেশ ভারত, নেপালের দিকে তাকিয়ে দেখুন। সেই দেশগুলোর তুলনায় আমাদের দেশের করোনা পরিস্থিতি অনেকটাই ভালো।

তিনি আরো বলেন, জীবন ও জীবিকার সঠিক সমন্বয় করে সরকারের গ্রহণ করা নীতিতে দেশে করোনা নিয়ন্ত্রণে রয়েছে। সরকারের নীতির কারণে মানুষের মধ্যে হাহাকার নেই। সরকার প্রত্যেকের মোবাইলে প্রণোদনার অর্থ দিয়ে দিচ্ছে, যা কেউ আশা করেনি, দাবিও করেনি।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বা অন্য কোনো রাজনৈতিক দলের পক্ষ থেকে মোবাইলে মানুষকে টাকা পাঠানোর দাবি ছিল না। তবুও মানুষকে আর্থিক প্রণোদনা দিয়েছে সরকার। এসব মির্জা ফখরুল সাহেবরা বুঝেও না বোঝার ভান করেন। কারণ দোষারোপের রাজনীতিটা তো তাদের করতে হবে।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ঈদের দিন বিষোদগার ও দোষারোপের রাজনীতি থেকে বিরত থাকতে পারেনি। কঠিন এ সময়ে বিষোদগার ও দোষারোপের রাজনীতি থেকে বিরত থাকা উচিত।

ঈদ উদযাপনের ব্যাপারে ড. হাছান মাহমুদ বলেন, মহামারি করোনার মধ্যে দুটি ঈদুল ফিতর ‍উদযাপন করতে হয়েছে। আগামীবার আমরা মুক্ত পরিবেশে ঈদুল ফিতর উদযাপন করতে পারব বলে আশা করছি।

সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, মানুষকে স্ব স্ব স্থানে ঈদ উদযাপন করানোর চেষ্টা করেছে সরকার। তবুও বিপুল সংখ্যক মানুষ বাড়িতে গেছেন। অনেকে স্বাস্থ্যবিধি মানেননি। ফিরে আসার সময় যদি তারা স্বাস্থ্যবিধি না মানেন তাহলে পরিণতি হবে ভয়াবহ।

এ সময় তথ্যমন্ত্রী পরিবার ও দেশের মানুষের সুরক্ষার স্বার্থে হুড়োহুড়ি করে ঈদে বাড়ি যাওয়ার মতো কর্মস্থলে না ফিরতে অনুরোধ করেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –