• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

সারাদেশে ধান কাটা কর্মসূচি উদ্বোধন করল কৃষক লীগ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২১  

সারাদেশে ধান কাটা কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেছে কৃষক লীগ। বুধবার (২১ এপ্রিল) কিশোরগঞ্জের করিমগঞ্জ থেকে এ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি।

উদ্বোধনী অনুষ্ঠানে তারা বলেন, কৃষক দরদী নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কৃষক লীগের কেন্দ্রীয়, জেলা, উপজেলার নেতাকর্মীরা স্বাস্থ্যবিধি মেনে ধান কেটে দেবে। এদিন করিমগঞ্জ উপজেলা সুতারপাড়া ইউনিয়নের গেরাজুরের হাওড়ে কৃষক মোহাম্মদ জালাল মিয়ার জমির ধান কেটে দেয় কৃষক লীগ নেতারা।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, সংগ্রাম ও অর্জনে দুর্যোগ-দুর্বিপাকে এদেশের কৃষক-কৃষাণীকে সঙ্গে নিয়ে কৃষক লীগের গৌরবময় পথচলার ৪৯ বছর। এই ৪৯ বছর যাবত বাংলাদেশ কৃষক লীগ এদেশের কৃষি ও কৃষকের পাশে ছিল।

তিনি বলেন, গত বছর বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে এ কৃষক যখন পাকা ধান নিয়ে বিপদে পড়েছিল বাংলাদেশ কৃষক লীগের নেতাকর্মীরা তখন কৃষকের ধান কেটে ঝাড়াই-মাড়াই করে গোলায় তুলে দেয়। এবারও প্রধানমন্ত্রীর নির্দেশে কৃষক লীগ স্বাস্থ্যবিধি মেনে সারাদেশের কৃষকের ধান কেটে ঝাড়াই মাড়াই করে গোলায় তুলে দেবে।

কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি স্বাস্থ্যবিধি মেনে অসহায় কৃষকদের ধান কেটে গোলায় তুলে দিতে কৃষক লীগের নেতাকর্মীদের অনুরোধ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, দফতর সম্পাদক রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় কমিটির সদস্য ও কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আক্তারুজ্জামান শিপন এবং কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি আহমদ উল্লাহ প্রমুখ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –