• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
যান চলাচলের জন্য খুলে দেয়া হলো পদ্মা সেতুর প্রবেশদ্বার বাংলাদেশ গুরুত্বপূর্ণ দেশ: জো বাইডেন বন্যার্তদের সাহায্যের কথা বলে ফান্ড ভারি করছে বিএনপি পদ্মা সেতু উদ্বোধনের সঙ্গে সঙ্গে খুলে গেল আয়ের খাতা পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র : জড়িতদের খুঁজতে রুল শুনবেন হাইকোর্ট

রংপুরে সান্তনা ঔষধালয় সিলগালা, নেই অনুমোদন

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মে ২০২২  

রংপুর নগরীতে আয়ুর্বেদিক ওষুধ তৈরির কারখানায় অভিযান চালিয়েছে মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। এ সময় বৈধ কাগজপত্র দেখাতে না পারাসহ অনুমোদন ছাড়াই ওষুধ উৎপাদন ও বিপণনের অপরাধে সান্তনা ঔষধালয়কে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৬ মে) বিকেলে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) মো. সাজ্জাদ হোসেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আঁখি শেখ। এ সময় ওষুধ প্রশাসন অধিদপ্তর ও স্বাস্থ্য অধিদপ্তর রংপুরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বেলা ১টার দিকে নগরীর হারাগাছ থানাধীন বাহার কাছনা এলাকার সান্তনা ঔষধালয়ের ফ্যাক্টরিতে অভিযান চালায় ডিবি পুলিশ। অভিযানকালে ফ্যাক্টরির মালিকের কাছ থেকে বৈধ কোনো কাগজপত্র পাওয়া যায়নি।

কারখানায় কেমিস্ট ছাড়াই অস্বাস্থ্যকর পরিবেশে ওষুধ প্রস্তুত করা ছাড়াও কাঁচামাল সঠিকভাবে সংরক্ষণে ছিল না। শ্রমিকদের পরনে মাস্ক, গ্লোভস, অ্যাপ্রোনসহ স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী না থাকাসহ নানাবিধ অব্যবস্থাপনা দেখা যায় ।

এসব অপরাধের দায়ে ঔষধ প্রশাসন অধিদপ্তর রংপুরের প্রতিনিধির উপস্থিতিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আঁখি শেখ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ওই কারখানার মালিক সদরুল আনামকে বিশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। একইসাথে ত্রুটি সংশোধন না হওয়া পর্যন্ত কারখানাটির সকল কার্যক্রম ও উৎপাদন বন্ধ রাখতে কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।

সকল ধরনের অপরাধ নিয়ন্ত্রণে মহানগর পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলে জানান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি ও মিডিয়া) মো. সাজ্জাদ হোসেন। তিনি বলেন, সবাইকে এসব প্রতিষ্ঠানের উৎপাদিত পণ্যের মানের ব্যাপারে সচেতন হতে হবে। স্বাস্থ্যসম্মত ও নিরাপদ পণ্য উৎপাদনে কারখানার মালিক ও শ্রমিকদেরকে সরকারের নির্দেশনা মেনে চলতে হবে।  

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –