• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের তথ্য উদঘাটন সময়ের দাবি: তথ্য সচিব     

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২১  

তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন বলেছেন, বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের তথ্য উদঘাটন এখন সময়ের দাবি।
সোমবার সচিবালয়ে তথ্য অধিদফতর আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তথ্য সচিব বলেন, বঙ্গবন্ধু হত্যার নকশা একদিনে হয়নি। একশ’ মিনিট ধরে পরিচালিত এ হত্যাকাণ্ড স্বাধীনতাবিরোধীদের দীর্ঘদিনের পরিকল্পিত চক্রান্তের অংশ। স্বাধীনতার অর্ধশত বছর পরেও সেই ষড়যন্ত্রকারীরা এখনো সক্রিয় আছে। সে কারণেই বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের তথ্য উদঘাটন এখন সময়ের দাবি।

সচিব মো. মকবুল হোসেন বলেন, বঙ্গবন্ধুর রাজনীতি, প্রশাসনিক দক্ষতা ও চিন্তাচেতনা একান্তই তার নিজস্ব। তার সমসাময়িক বা পূর্বের কোনো বিশ্বনেতার ভাবনা তিনি অনুসরণ করেননি। এখানেই তিনি অনন্য। বঙ্গবন্ধুই প্রথম বাঙালিদের জন্য স্বাধীন রাষ্ট্রের স্বপ্ন দেখেছেন এবং কোটি কোটি বাঙালিকে অনুপ্রাণিত করে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন। সে কারণেই তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি এবং তার আদর্শ সব বাঙালির জন্য অনুসরণীয় এবং জীবনের পাথেয়স্বরূপ।

প্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়ার সভাপতিত্বে সভায় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম এনডিসি, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেন, গণযোগাযোগ অধিদফতরের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার, তথ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ফয়জুল হক, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী মো. আব্দুল কালাম আজাদ, তথ্য অধিদফতর ও এর আঞ্চলিক দফতরগুলোর কর্মকর্তারা এবং বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে সংযুক্ত জনসংযোগ কর্মকর্তারা ভার্চুয়াল প্ল্যাটফর্মে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোকপাত করেন। একই সঙ্গে জাতীয় শোক দিবসে নিজ নিজ দফতরের পালিত কর্মসূচি তুলে ধরেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –